×

খেলা

এশিয়া কাপের শুরুতেই আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ১০:২৪ পিএম

এশিয়া কাপের শুরুতেই আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত

এশিয়া কাপের প্রথম ম্যাচেই আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত। ছবি: ক্রিক ইনফো

আফগানিস্তানের পেসার ফজল হক ফারুকির তোপে প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে তখন বিপদে শ্রীলঙ্কা। কিন্তু বিপদ থেকে উদ্ধারে যিনি হতে পারতেন ভরসা সেই পাথুম নিশানকা কাটা পড়লেন পরের ওভারেই। তবে নাবিন উল হকের বলে তার আউট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। কারণ স্পষ্টই মনে হচ্ছিল ব্যাটে বলটি লাগেনি।

শনিবার দুবাইতে এশিয়া কাপের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে গিয়ে ফারুকির প্রথম ওভারে কুশল মেন্ডিস ও চারিথা আসালাঙ্কাকে হারায় শ্রীলঙ্কা।

৩ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দল খানিক পরই পরিণত হয়ে ৫ রানে ৩ উইকেটে। নাবিনের বলে খানিকটা এগিয়ে উড়াতে গিয়েছিলেন নিশানকা। পরাস্ত হলে বল ধরে উল্লাস করতে থাকেন কিপার রাহমানুল্লাহ গুরবাজ।

মাঠের আম্পায়ার আউট দিলে কিছুটা ভেবে রিভিউ নেন নিশানকা। আল্ট্রা এজ প্রযুক্তিতে বল-ব্যাটের কাছাকাছি সময়টাতে উল্লেখযোগ্য স্পাইক দেখা যায়নি। কিন্তু টিভি আম্পায়ার জয়রাম মদনগোপাল দুই-তিনবার দেখেই মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন। তার অবশ্য স্টাম্প মাইকে আরও সাউন্ড শোনার সুযোগ আছে। কিন্তু কট বিহাইন্ডের ক্ষেত্রে আল্ট্রা এজকেই বেশি গুরুত্ব দেয়া হয়।

এই সিদ্ধান্তে অবাক হয়ে মাঠেই প্রতিক্রিয়া দেখান নিশানকা। ডাগআউট থেকে লঙ্কান কোচ ক্রিস সিলভারউড দুহাত উঁচিয়ে বিস্ময় প্রকাশ করেন। কিন্তু আম্পায়ারের চূড়ান্ত রায় মেনেই মাঠ ছাড়তে হয় নিশানকাকে।

বল হাতে নিয়েই আফগানদের দাপটে অবস্থানে নিয়ে যান ফারুকি। বাঁহাতি এই পেসার ডানহাতি কুশল মেন্ডিসকে এলবিডব্লিউ করেন ভেতরে ঢোকা বলে। মাঠের আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নিয়ে সফল হন তিনি। পরের বলেই বাঁহাতি আসালাঙ্কাকে ভেতরে ঢোকা আরেক বলে করেন এলবিডব্লিউ। দুই দিকে বল স্যুয়িং করানো এই পেসার আতঙ্ক ছড়ান লঙ্কান শিবিরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App