৩৪ বছর পর নতুন লুকে সালমান খান

আগের সংবাদ

ফুলে ফুলে ভরে উঠল জাতীয় কবির সমাধি

পরের সংবাদ

কফি দিয়ে রূপচর্চা, হয়ে যান আরও সুন্দর!

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২ , ১১:২৬ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ২৭, ২০২২ , ১১:২৬ পূর্বাহ্ণ

ছুটির দিনে সকাল সকাল কফির কাপে চুমুক দিলেন, ব্যাস তাতেই চাঙ্গা হয়ে গেল শরীর। আহা! কেমন হত যদি কফির ঝটকায় সতেজ হয়ে যেত ত্বক, উঠে যেত দাগছোপও? অসম্ভব নয়, যথাযথ ভাবে ব্যবহার করতে পারলে সম্ভব হবে তা-ও।

দুই টেবিল চামচ কফি এবং দুই টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণটিই স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। আলতো হাতে মিশ্রণটি ঘষে নিন মুখ ও ঘাড়ে। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন পরিষ্কার পানিতে। নারকেল তেলে থাকে ফ্যাটি অ্যাসিড, যা ত্বককে নরম করে, ধরে রাখে আর্দ্রতা। অন্য দিকে কফি ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়। ফলে এই দু’টি উপাদান একসঙ্গে ব্যবহার করলে কোমল এবং উজ্জ্বল হয় ত্বক।

কফি দিয়ে যেভাবে রূপচর্চা করবেন – সুখবর বাংলা

কফিতে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিড্যান্ট। চোখের তলায় কালি তুলতে দারুন কার্যকর হতে পারে কফি। চোখের তলার কালো দাগ হালকা করার জন্য কফি গুঁড়োর সঙ্গে কয়েক ফোঁটা মধু মিশিয়ে তৈরি করুন প্যাক। সেই প্যাক চোখের তলায় লাগিয়ে রাখুন। মিনিট ১৫ রেখে জল দিয়ে ধুয়ে ফেললেই হবে। টানা এক সপ্তাহ ব্যবহার করলেই দেখতে পাবেন ফল। খবর আন্দবাজার পত্রিকার।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়