×

জাতীয়

মোবাইলে কারও কথোপকথন রেকর্ড করবে না র‌্যাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২, ১২:০০ পিএম

মোবাইলে কারও কথোপকথন রেকর্ড করবে না র‌্যাব

র‌্যাব। ফাইল ছবি

মোবাইলে কারও কথোপকথন রেকর্ড করবে না র‌্যাব

‘এখন থেকে মোবাইলের সব কথোপকথন রেকর্ড করা হবে’ এমন শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়ানো হয়েছে, তা মিথ্যা-বানোয়াট বলে জানিয়েছে র‌্যাব। একে গুজব আখ্যা দিয়ে এক বিজ্ঞপ্তিতে র‌্যাব উল্লেখ করেছে, এটা সম্পূর্ণ গুজব ও ভিত্তিহীন তথ্য। এসবে কর্ণপাত না করার অনুরোধ করা হলো। তবে এসব গুজব যারা রটাবেন তাদের বিরুদ্ধে নেয়া হবে আইনগত ব্যবস্থা।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব অবহিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি একটি কুচক্রি মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অনলাইনে আইন-শৃঙ্খলা বাহিনী ও র‍্যাবের নাম ভাঙিয়ে গুজব ছড়ানোর অপচেষ্টা করছে। সকলকে এমন অপচেষ্টা থেকে বিরত থাকার আহ্বান জানায় র‌্যাব। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয় র‌্যাবের পক্ষ থেকে।

সম্প্রতি অনলাইনে প্রচারিত গুজবটি ছিল এমন

অপ্রয়োজনীয় বার্তাগুলি না পাঠানোর প্রতি যত্মশীল হোন এবং আপনার বাচ্চাদের, আত্মীয়স্বজন এবং বন্ধুদের এ সম্পর্কে অবহিত করুন। কোনো পোস্ট বা ভিডিও ফরওয়ার্ড করবেন না। আপনি সরকার, প্রধানমন্ত্রী, রাজনীতি ও বর্তমান পরিস্থিতি সম্পর্কিত পোস্ট করা থেকে বিরত থাকুন। পুলিশ সাইবার ক্রাইম নামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন এবং ব্যবস্থা নেয়ার কথা বলা বলেছে। আপনার বন্ধুদের এবং অন্যদেরও অবহিত করুন। যে কোনও রাজনৈতিক ও ধর্মীয় বিতর্কের কোনো ছবি লেখা বা ফরওয়ার্ড করা এখন অপরাধ। ওয়ারেন্ট ছাড়াই গ্রেপ্তার করা হবে আজ থেকে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বার্তা, যা সবাইকে জানিয়ে দিন। অপ্রয়োজনীয় বার্তাগুলি না পাঠানোর প্রতি সাবধান হোন এবং এই সম্পর্কে প্রত্যেককে অবহিত করুন, ধন্যবাদ। সতর্কতায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App