×

জাতীয়

টিকিট থাকলেও বাধা, ট্রেনে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২, ০৪:২১ পিএম

টিকিট থাকলেও বাধা, ট্রেনে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য গ্রেপ্তার

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য গ্রেপ্তার। ছবিঃ সংগৃহীত

টিকিট থাকার পরও ট্রেনে উঠতে এক যাত্রীকে বাধা, ঘুষ দাবি ও হত্যা চেষ্টার অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকা ও চট্টগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা হলেন-পটুয়াখালী জেলার দুমকি থানার রাজাখালী গ্রামের মো. ইউসুফ হাওলাদারের ছেলে মো. রবিউল ইসলাম (৩০), নারায়ণগঞ্জ জেলার সদর থানার খর্দ্দঘোষ গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে মো. মাইন হাছান রাকিব (২৩) ও রাঙ্গামাটি জেলার কাউখালী থানার নাভাঙ্গা গ্রামের মনকুমার চাকমার ছেলে রিটন চাকমা (২৪)।

এদের মধ্যে রবিউল হাবিলদার। বাকি দুইজন সিপাহী। এর আগে একইদিন তাদের বরখাস্ত করে আরএনবি।

আজ শুক্রবার সকালে সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ নগরের চাঁদগাঁও ক্যাম্পে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে এম এ ইউসুফ বলেন, গত ৮ আগস্ট চট্টগ্রাম থেকে মেইল ট্রেনে করে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার জন্য এক সেনাসদস্য চট্টগ্রাম রেলস্টেশনের প্ল্যাটফর্মে যান। তার কাছে টিকিট ছিল। তিনি একটি বগিতে উঠতে গেলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে বাধা দেন। পরে তিনি আরেকটি বগিতে উঠতে গেলে সেখানেও তাকে বাধা দেওয়া হয়। একপর্যায়ে তার কাছে ৩০০ টাকা ঘুষ দাবি করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক বলেন, এ ঘটনার প্রতিবাদ করলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কয়েক সদস্য ওই সেনাসদস্যকে রাইফেল দিয়ে মারধরের চেষ্টা করেন। সেনাবাহিনী নিয়েও নানা কটূক্তি করেন। এ ঘটনার প্রতিবাদ করলে এক সাংবাদিককে লাঞ্ছিত করেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ওই সাংবাদিকের করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি র‌্যাবের নজরে আসে। পরে র‌্যাব অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। ঘটনায় জড়িত আরেকজনকে গ্রেপ্তারে অভিযান চলছে। আসামিদের বিরুদ্ধে মারধর, হত্যার চেষ্টা, ঘুষ দাবির অভিযোগে মোট পাঁচটি মামলা হয়েছে।

আবার এদিকে চট্টগ্রাম রেলস্টেশনে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে গত বুধবার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চার সদস্যকে বরখাস্ত করেছে রেলওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App