মোবাইলে কারও কথোপকথন রেকর্ড করবে না র‌্যাব

আগের সংবাদ

বর্তমান কমিশনের অধীনে নির্বাচনেই যাবে না বিএনপি: মোশাররফ

পরের সংবাদ

বিজিবির অভিযানে স্বর্ণ ও ইয়াবাসহ এক পাচারকারী আটক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ , ১২:২৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৬, ২০২২ , ২:৪৮ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার ব্যাটালিয়ন পৃথক অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা ও ৩ কেজি ৩২২ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বারসহ ১ স্বর্ণ পাচারকারীকে আটক করেছে।

বিজিবি জানায়, গত বুধবার রাতে বালুখালী বিওপির বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির রহমতের বিল এলাকায় ওত পেতে থাকে। রাত ৩টা ২০ মিনিটের দিকে কয়েকজন ইয়াবা পাচারকারী সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় সশস্ত্র মাদক চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপর গুলিবর্ষণ শুরু করে। বিজিবি টহলদল জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। তখন চোরাকারবারীরা নাফ নদী পাড় হয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এরপর টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ২ কোটি ৪০ লাখ টাকা মূল্যমানের ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

একই রাতে ঘুমধুম বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কয়েকজন চোরাকারবারী বিপুল পরিমাণ স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবর পাওয়ার পর বিজিবির একটি দহল দল উখিয়া উপজেলাধীন ৫নং পালংখালী ইউপি’র কাস্টমস মোড় নামক স্থানে গোপনে অবস্থান নেয়। রাত সাড়ে তিনটার দিকে ১ চোরাকারবারি সীমান্ত পার হয়ে কুতুপালং এর দিকে আসতে দেখে তাকে তল্লাশি করে কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ২ কোটি ২৭ লাখ ৮১ হাজার ৬৮৭ টাকা মূল্যের ২০টি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়। আটককৃত আসামির নাম কবির আহম্মদ (৩০)। তার পিতার নাম জাফর আহমদ। আটককৃত কবির বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানা এলাকা বাসিন্দা।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়