×

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশে টাঙ্গাইলের অসুস্থ ভাই-বোনের চিকিৎসা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২২, ০৮:০৮ পিএম

প্রধানমন্ত্রীর নির্দেশে টাঙ্গাইলের অসুস্থ ভাই-বোনের চিকিৎসা শুরু

অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিন

প্রধানমন্ত্রীর নির্দেশে টাঙ্গাইলের অসুস্থ ভাই-বোনের চিকিৎসা শুরু

অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিন। ছবি: ভোরের কাগজ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিনের চিকিৎসা শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর 'শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট' এ তাদের ভর্তি করা হয়েছে। তাদের হতদরিদ্র পিতা-মাতার পক্ষে এই চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে এ দুই ভাই-বোনের চিকিৎসার ব্যবস্থা করেন। তারা বর্তমানে প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তানভীর আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা পাচ্ছেন।

একটি জাতীয় দৈনিকের মাধ্যমে সংবাদটি প্রধানমন্ত্রীর নজরে এলে এই দুই অসহায় ভাই-বোনের চিকিৎসা করতে তিনি নির্দেশনা প্রদান করেন। পিন্টু ইনস্টিটিউটের ৮০১ নম্বর পুরুষ ওয়ার্ডের ৩০ নম্বর বেডে এবং ৯০১ নম্বর মহিলা ওয়ার্ডের ৩০ নম্বর বেডে নাসরিন ভর্তি আছেন। ভর্তির পর পরই তাদের বেশ কিছু পরীক্ষা করানো হয়েছে।

রিপোর্ট পাওয়ার পর আগামী কয়েক দিনের মধ্যে মেডিক্যাল বোর্ড গঠন করে তাদের মূল চিকিৎসা শুরু করা হবে। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App