×

জাতীয়

নতুন নিয়মে অফিস, সড়কে ভোগান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২২, ১২:০৪ পিএম

নতুন নিয়মে অফিস, সড়কে ভোগান্তি

জ্বালানি সাশ্রয়ে বুধবার থেকে নতুন অফিসসূচি কার্যকর হওয়ায় বাস না পেয়ে অনেকেই হাঁটা শুরু করেন। ছবি: সংগৃহীত

নতুন নিয়মে অফিস, সড়কে ভোগান্তি

বুধবার নতুন অফিসসূচির শুরুতে বাস না থাকায় রাজধানীর সড়কে ভোগান্তিতে পড়েন কর্মব্যস্ত মানুষ। ছবি: সংগৃহীত

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস এবং ব্যাংকের নতুন সময়সূচির প্রথম দিন আজ বুধবার (২৪ আগস্ট) রাজধানীর বেশিরভাগ সড়কে যানজট প্রকট আকার নিয়েছে। অফিসের কর্মঘণ্টা এগিয়ে আসায় সড়কে ভোগান্তির শিকার হয়েছেন কর্মব্যস্ত মানুষ।

তবে সীমহীন যানজট মধ্যে বাসের সংখ্যা তুলনামূলকভাবে কম থাকায় এবং আগেভাগে বেশি মানুষ রাস্তায় নামায় মোড়ে মোড়ে জটলা সৃষ্টি হয়। বাসের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে অনেককে।

[caption id="attachment_363714" align="aligncenter" width="700"] জ্বালানি সাশ্রয়ে বুধবার থেকে নতুন অফিসসূচি কার্যকর হওয়ায় বাস না পেয়ে হাঁটা শুরু করেন অনেকেই। ছবি: সংগৃহীত[/caption]

নতুন নিয়ম অনুযায়ী সব সরকারি অফিস চলবে সকাল আটটা থেকে বিকেল তিনটা পর্যন্ত। ব্যাংক চলবে সকাল নয়টা থেকে পাঁচটা পর্যন্ত, এর মধ্যে তিনটা পর্যন্ত লেনদেন করা যাবে।

এর আগে সরকারি অফিস সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কার্যক্রম পরিচালিত হতো। অফিসের কাজের সময় এগিয়ে আনার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে দেয়া হয়েছে সপ্তাহে দুদিন ছুটি। তবে ক্লাসের সময় আগের মতোই রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App