সন্তানদের পেয়ে কাঁদলেন নায়ক ফারুক

আগের সংবাদ

ঈশ্বরগঞ্জ হাসপাতালের ৩৪ চিকিৎসকের কেউই আসেননি সময়মতো

পরের সংবাদ

অফিস সময়সূচি কমিয়ে আনায় বিদ্যুৎ সাশ্রয় হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২ , ১:০৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৪, ২০২২ , ১:০৮ অপরাহ্ণ

অফিস সময়সূচি একঘণ্টা এগিয়ে নিয়ে আসার পদক্ষেপ ফলপ্রসূ হবে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, অফিস সময়সূচি একঘণ্টা কম করায় বিদ্যুৎ সাশ্রয় হবে। এই বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করা হবে। এ ক্ষেত্রে আমন চাষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাবে সেচ প্রকল্প। তাতে আগামীতে খাদ্য ঘাটতি হবে না।

বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর গ্রুপ বীমা চুক্তি অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আজকে থেকে অফিস শুরু করার ফলে কাজে কোনও সমস্যা হবে না। সবাই স্বতঃস্ফূর্তভাবেই সরকারের এই সিদ্ধান্ত মেনে নিয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের অফিস উপস্থিতিও ভালো ছিল সকাল থেকে। তবে সরকারের এই সিদ্ধান্ত সাময়িক সময়ের জন্য। আপাতত কয়েকটি দিন দেখে পরে সিদ্ধান্ত নেয়া হবে। শুধু বিদ্যুৎ সাশ্রয় করাই মূল উদ্দেশ্য।

অফিস সময়সূচি কমানোর ফলে কাজ জমে যাবে না বলেও মনে করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সবাইকে এই সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রত্যেকের কাজের পারফর্মেন্স দেখা হবে।

সরকারি অফিসের সময় কমানোতে সেবা দেওয়ার ক্ষেত্রে কোনো অসুবিধা হবে না বলেও নিশ্চয়তা দেন প্রতিমন্ত্রী। এসময় নতুন নিয়মের প্রথমদিন কর্মকর্তা ও কর্মচারীরা সময়মতো অফিসে চলে এসেছেন বলেও সাংবাদিকদের জানান তিনি।

বিদ্যুৎ সাশ্রয়ে বুধবার থেকে সময় কমিয়ে নতুন নিয়মে অফিস করছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা-কর্মচারীরা। নতুন নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সরকারি অফিস চলছে।

এমএইচ খান

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়