×

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগের নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ০৯:৪০ পিএম

পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগের নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি

আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে স্বেচ্ছায় পদত্যাগ করতে আইনি নোটিশ পাঠানো সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) এ হুমকির ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১৬১৬) করেছেন আইনজীবী রাশেদ।

জিডিতে তিনি উল্লেখ করেন, গত ২১ আগস্ট পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার বিষয়ে একটি লিগ্যাল নোটিশ প্রদান করি। বিষয়টি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার ও প্রকাশিত হয়। এর পর থেকে দেশি-বিদেশি বিভিন্ন নম্বর থেকে আমার মোবাইল নম্বরে কল আসতে থাকে। ফোন করে গালিগালাজ, ভয়-ভীতি প্রদর্শন ও নাশকতার হুমকি দেওয়া হয়। সর্বশেষ মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল ১০টা ১৬ মিনিটে আমি আমার কোর্ট চেম্বারে আদালতের মামলার বিষয়ে কাজ করার সময় একটি নম্বর থেকে কল আসে। কল করে আমাকে বলে, সমস্যার সমাধান করবি কি না? আমি কিন্তু ডাইরেক্ট গুলি করে মাইরা ফালাই।

জিডির তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহ বলেন, এমন একটি জিডি হয়েছে শুনেছি। তবে আমি এখনো জিডির কপি হাতে পাইনি। জিডির কপি পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

গত বৃহস্পতিবার চট্টগ্রামে একটি অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছিলেন, ভারতের নয়াদিল্লিতে গিয়ে অনেকের সঙ্গে আমার দেখা হয়। আমি দেশটিতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। আজ অনেকের বক্তব্যতে সেটাই এসেছে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।

এরপর ২১ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন পররাষ্ট্রমন্ত্রীকে একটি লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশে মন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে বলা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App