×

খেলা

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ০৬:৪১ পিএম

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা

ছবি: ভোরের কাগজ

এশিয়া কাপ মঞ্চে খেলতে দুবাইয়ের উদ্দেশ্যে মঙ্গলবার (২৩ আগস্ট) বিকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে দেশ ছাড়ল টাইগাররা। এদিন দুপুর থেকে একে একে সব ক্রিকেটার টার্মিনাল টুর বিজনেস ক্লাস গেইট দিয়ে প্রবেশ করলেও দেখা মিলছিল না অধিনায়ক সাকিব আল হাসানের। পরে জানা যায় তিনি ভিআইপি গেইট দিয়ে প্রবেশ করেন। ঢাকা থেকে প্রথমে চট্টগ্রাম বিমানবন্দর, এরপর সেখানে এক ঘণ্টার ট্রানজিট শেষে দুবাইয়ে যাবেন সাকিব বাহিনী।

এদিকে মঙ্গলবার দলের সঙ্গে যাচ্ছেন না এনামুল হক বিজয় ও তাসকিন আহমেদ। আরব আমিরাতের ভিসা পেতে দেরি হওয়ায় তারা আজ দলের সঙ্গে যেতে পারছেন না। বুধবার দুবাই যাওয়ার কথা রয়েছে তাদের। এশিয়া কাপের জন্য শুরুতে ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু পরে ওই দলে যোগ করা হয় উদ্বোধনী ব্যাটার নাঈম শেখকে। ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর তাকে নেয়ার সিদ্ধান্ত হয়।

নাঈম দলে জায়গা পেলেও ঘোষিত ১৭ সদস্যের দল থেকে ছিটকে গেছেন হাসান মাহমুদ ও নুরুল হাসান সোহান। অনুশীলনে গোড়ালিতে চোট পান হাসান, আর সোহানের বাঁ হাতের তর্জনীতে অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তাছাড়া দলের সঙ্গে শেষ মুহূর্তে বদল এসেছে বাংলাদেশ দলের সাপোর্ট স্টাফদের মাঝেও। হেড কোচ রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি ক্রিকেটের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বোর্ড। এশিয়া কাপে তাই হেড কোচ ছাড়াই খেলতে হচ্ছে টাইগারদের। এই টুর্নামেন্টে দলের সঙ্গে থাকবেন নবনিযুক্ত টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

এবার সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ টুর্নামেন্ট। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। ৩০ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবেন টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App