×

সারাদেশ

একই স্থানে বিএনপি ও আ.লীগের সমাবেশ: ফেনীতে ১৪৪ ধারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ০৮:৩৭ পিএম

ফেনীর পরশুরামে একই সময়ে একই স্থানে বিএনপি-আ.লীগ পাল্টা-পাল্টি সমাবেশের ঘোষণাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শমসাদ বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফৌজদারি কার্যবিধির এ ধারা বহাল থাকে।

মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পরশুরাম স্টেশন রোডস্থ উপজেলা বিএনপির অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করে বিএনপি। একই সময় বিএনপির কর্মসূচি চলাকালীন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পরশুরাম বাজারসহ আশপাশের এলাকায় অবস্থান ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচির ঘোষণা করে। দুপক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ আদেশ জারি করা হয়।

উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হালিম মানিক জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে উপজেলা বিএনপি মঙ্গলবার সকাল ৯টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে। উপজেলা বিএনপির কর্মসূচিতে একাধিক কেন্দ্রীয় নেতার উপস্থিত থাকার কথা জানান তিনি।

তিনি আরও বলেন, বিএনপির কর্মসূচিতে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু তালেব অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। অপরদিকে, একই স্থানে বাজারের স্টেশন রোডে উপজেলা ছাত্রলীগ কর্মসূচি ঘোষণা করেছে। একই সময়ে একই স্থানে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করেছে তারা।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম শফিকুল হোসেন মহিম জানান, মঙ্গলবার সকাল ৯টায় পরশুরাম বাজার স্টেশন রোডে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ বিষয়ে স্থানীয়রা বলছে, সোমবার সন্ধ্যার পর থেকে উপজেলা ছাত্রলীগের নেতারা বাজারে মহড়া দিয়েছে। রাত ৯টার পর থেকে পরশুরাম বাজারের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আহাদ চৌধুরী বলেন, প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মসূচি পালন করছি না, আমরা প্রশাসনের প্রতি শ্রদ্ধাশীল।

এ বিষয়ে পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে একই স্থানে উপজেলা বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। ১৪৪ ধারা জারি করার পরপরই পুলিশি টহল জোরদার করা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App