×

খেলা

৩০ বছর পর ৮ সেকেন্ডে গোল করে রেকর্ড এমবাপ্পের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ০৯:৩৬ এএম

৩০ বছর পর ৮ সেকেন্ডে গোল করে রেকর্ড এমবাপ্পের

ফাইল ছবি

লিওনেল মেসির সঙ্গে কিলিয়ান এমবাপ্পের সম্পর্ক নিয়ে চলছে নানামুখী আলোচনা। মঁপেলিয়ের বিপক্ষে আগের ম্যাচে মেসির প্রতি প্রশ্নবিদ্ধ আচরণের জন্য এমবাপ্পেকে পড়তে হয়েছে তোপের মুখে। সেসব ভুলে আপাতত পিএসজি সংশ্লিষ্ট সবাই মাততে পারেন উল্লাসে। কারণ, খেলা শুরুর মাত্র ৮ সেকেন্ডের মাথায় মেসির পাসে গোল করে রেকর্ড গড়লেন এমবাপ্পে।

রবিবার রাতে ফরাসি লিগ ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচে লিলের মাঠে শুরুতেই জ্বলে ওঠেন আর্জেন্টাইন মহাতারকা মেসি ও ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে। তাদের দুর্দান্ত রসায়নের সুবাদে কিক-অফের পর অষ্টম সেকেন্ডেই গোল পেয়ে যায় পিএসজি। তখনও হয়তো স্টেডিয়ামে উপস্থিত ফুটবল ভক্ত সমর্থকরা নড়েচড়ে বসার সুযোগ পাননি। পিছিয়ে পড়ে রীতিমতো হতভম্ব হয়ে পড়েন লিলের ফুটবলাররা।

লিগ ওয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, আসরের ইতিহাসে যৌথভাবে দ্রুততম গোলের রেকর্ড করলেন এমবাপ্পে। আগের কীর্তিটি হয়েছিল ৩০ বছর আগে। ১৯৯২ সালে কাঁয়ের হয়ে কানের বিপক্ষে ৮ সেকেন্ডে গোল করেছিলেন মিচেল রিও।

ক্লাব ক্যারিয়ারে ২০০ গোলের মাইলফলকও পূর্ণ হলো ২৩ বছর বয়সী এমবাপ্পের। যার মধ্যে মোনাকোর জার্সি তার গোল ২৭টি, বাকি ১৭৩টি পিএসজির পক্ষে। গত ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি করেছিলেন ৩৯ গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App