×

জাতীয়

বুধবার থেকে অফিস ৮-৩টা, শিক্ষা প্রতিষ্ঠানে দুদিন ছুটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ০২:৪৬ পিএম

বুধবার থেকে অফিস ৮-৩টা, শিক্ষা প্রতিষ্ঠানে দুদিন ছুটি

গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

বুধবার থেকে অফিস ৮-৩টা, শিক্ষা প্রতিষ্ঠানে দুদিন ছুটি

গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

জ্বালানি সাশ্রয়ে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি ও সায়ত্বশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করেছে সরকার। এছাড়া ব‍্যাংক সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে।

পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি এখন থেকে দুই দিন। বিদ‍্যুৎ সাশ্রয় ও যানজট কমাতে এ সিদ্ধান্ত দিয়েছে মন্ত্রিপরিষদ।

আজ সোমবার (২২ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভা শেষে এ সব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। [caption id="attachment_363485" align="aligncenter" width="700"] গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও[/caption]

গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বাংলাদেশ সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদের সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সারাদেশে আমনের উৎপাদনে সেচ নিশ্চিত করার জন্য সোমবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত পল্লী বিদ্যুতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।

তিনি বলেন, নতুন সময়সূচির কারণে একদিকে যেমন বিদ্যুতের সরবরাহ ভালো হবে, তেমনি ট্রাফিক ব্যবস্থার ওপরেও চাপ কমবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ব্যবস্থা চালু থাকবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলো নিজেদের ব্যাপারে সিদ্ধান্ত নেবে জানান মন্ত্রিপরিষদ সচিব।

বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণ দেখিয়ে এই মাসেই ডিজেল, অকটেন, পেট্রোল বা কেরোসিনের রেকর্ড মূল্যবৃদ্ধি করেছে সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App