×

আন্তর্জাতিক

ইমরানের গ্রেপ্তার ঠেকাতে রাস্তায় নামার আহ্বান পিটিআই নেতাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ১০:৪৯ এএম

যে কোনো মুহূর্তে সন্ত্রাসবিরোধী আইনে গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) এই প্রধানের সম্ভাব্য গ্রেপ্তার নিয়ে দেশটির রাজনীতিতে এরই মধ্যে আবারো দেখা দিয়েছে উত্তেজনা।

এদিকে, ইমরান খানকে সম্ভাব্য গ্রেপ্তার ও পাকিস্তানের রাজনীতিতে কোণঠাসা করার প্রতিবাদ করতে দলের কর্মী-সমর্থকদের রাস্তায় নামতে বলেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতারা। খবর বিবিসির।

এর আগে বিচারক ও পুলিশ কর্মকর্তাদের প্রকাশ্যে হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। ইসলামাবাদের মারগাল্লা থানায় সন্ত্রাসবিরোধী আইনের সাত নম্বর ধারায় সেই এফআইআর দায়ের করে পুলিশ।

ফেডারেল রাজধানী ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেয়ার অভিযোগে ইসলামাবাদ সদর ম্যাজিস্ট্রেট আলী জাভেদের অভিযোগে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন: পাকিস্তানের রাজনীতিতে আরও কোণঠাসা ইমরান

একদিন আগে পাকিস্তানে নিষিদ্ধ করে দেয়া হয়েছে ইমরানের ভাষণের ‘লাইভ’ সম্প্রচার। দেশটির ইলেক্ট্রনিক মিডিয়া নিয়ন্ত্রণকারী সংস্থা জানিয়েছে, একমাত্র ইমরান খানের ভাষণের রেকর্ড দেখানো যাবে। ভাষণটি যাতে পর্যবেক্ষণ করে প্রয়োজন অনুযায়ী সম্পাদনা করা যেতে পারে। সব মিলিয়ে মসনদ হারিয়ে পাকিস্তানে ক্রমেই কোণঠাসা হয়ে পড়েছেন ইমরান খান। এ পরিস্থিতিতে তিনি নতুন কোনো রাজনৈতিক চাল খাটান কিনা, সেদিকেই তাকিয়ে রয়েছে সংশ্লিষ্ট মহল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App