×

জাতীয়

আমার বিরুদ্ধে যা বলা হচ্ছে সেগুলো ডাহা মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ০২:৩৯ পিএম

সম্প্রতি গণমাধ্যমে উঠে আসা মন্তব্য নিয়ে দেশব্যাপী তোলপাড়ের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, আমার বিরুদ্ধে যা বলা হচ্ছে তার ধারেকাছেও নেই। তিনি বলেন, ‘শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে ভারতের কাছে ধর্না দেয়া’ বিষয়ক মন্তব্যকে কেন্দ্র করে যে অভিযোগ উঠেছে, সেগুলো ডাহা ‍মিথ্যা।

সোমবার (২২ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আত্মপক্ষ সমর্থনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যকে ঘিরে খোদ আওয়ামী লীগ ও বিরোধীদের মধ্যে দেখা গেছে তীব্র প্রতিক্রিয়া। এর রেশ শেষ হতে না হতেই ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের লিগ্যাল নোটিশ পান মন্ত্রী।

আরও পড়ুন: ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগে পররাষ্ট্রমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

নোটিশে বলা হয়েছে, শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আপনি ভারত সরকারকে যে অনুরোধ করেছেন, এটা আপনি করতে পারেন না। কারণ সংবিধানে বলা হয়েছে, জনগণই সকল ক্ষমতার উৎস। আপনি সংবিধানবিরোধী বক্তব্য দিয়েছেন। আপনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

চট্টগ্রাম নগরীর জে এম সেন হলে গত ১৮ আগস্ট সন্ধ্যায় জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, ভারতে গিয়ে আমি বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে।

আরও পড়ুন: সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতকে বলেছি: পররাষ্ট্রমন্ত্রী

তার ওই বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ক্ষমতাসীন দলটির অনেক নেতা। এ ধরনের মন্তব্য মন্ত্রীর ব্যক্তিগত বলেও দাবি করেছেন তারা। তাকে ‘দলের কেউ না’ বলতেও ছাড়েননি অনেক আওয়ামী লীগ নেতা।

অন্যদিকে বিরোধী বিভিন্ন দলের নেতারা বলার সুযোগ পাচ্ছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, বর্তমান সরকারকে টিকিয়ে রেখেছে ভারত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App