বুধবার থেকে অফিস ৮-৩টা, শিক্ষা প্রতিষ্ঠানে দুদিন ছুটি

আগের সংবাদ

হাওয়ার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ

পরের সংবাদ

মন্ত্রীর মর্যাদা পেলেন আতিক-তাপস, বাকিরা প্রতিমন্ত্রীর

প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ , ২:৪৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২২, ২০২২ , ২:৪৬ অপরাহ্ণ

মন্ত্রীর মর্যাদা পেলেন ঢাকার দুই মেয়র উত্তর সিটির (ডিএনসিসি) আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটির (ডিএসসিসি) ফজলে নূর তাপস।

এছাড়া, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন প্রতিমন্ত্রীর মর্যাদা। তারা সবাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছেন।

সোমবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই চার সিটি কর্পোরেশনের মেয়রকে মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা দেয়া হয়। মর্যাদাপ্রাপ্ত মেয়রদের মধ্যে সবচেয়ে বেশিদিন প্রাপ্ত মর্যাদা ভোগ করবেন সেলিনা হায়াৎ আইভী। চলতি বছরই মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া, ঢাকার দুই মেয়র ২০২০ সালে এবং চট্টগ্রামের মেয়র গত বছর নির্বাচিত হয়েছেন।

এর আগে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন মন্ত্রীর মর্যাদা পেয়েছিলেন। ঢাকার বর্তমান দুই মেয়র নির্বাচিত হওয়ার পর কয়েকবারই তাদের মন্ত্রী মর্যাদা দেয়ার গুঞ্জন শোনা গেলেও আজ বাস্তবে রূপ নিল সেটি। অবশ্য নির্বাচিত হয়ে দায়িত্ব নেয়ার পর পরই করোনা মহামারির কারণে তাদের মর্যাদা পাওয়ার বিষয়টি বিলম্ব হয়েছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়