আমার বিরুদ্ধে যা বলা হচ্ছে সেগুলো ডাহা মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

মন্ত্রীর মর্যাদা পেলেন আতিক-তাপস, বাকিরা প্রতিমন্ত্রীর

পরের সংবাদ

বুধবার থেকে অফিস ৮-৩টা, শিক্ষা প্রতিষ্ঠানে দুদিন ছুটি

প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ , ২:৪৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২২, ২০২২ , ১০:২৮ অপরাহ্ণ

জ্বালানি সাশ্রয়ে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি ও সায়ত্বশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করেছে সরকার। এছাড়া ব‍্যাংক সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে।

পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি এখন থেকে দুই দিন। বিদ‍্যুৎ সাশ্রয় ও যানজট কমাতে এ সিদ্ধান্ত দিয়েছে মন্ত্রিপরিষদ।

আজ সোমবার (২২ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভা শেষে এ সব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বাংলাদেশ সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদের সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সারাদেশে আমনের উৎপাদনে সেচ নিশ্চিত করার জন্য সোমবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত পল্লী বিদ্যুতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।

তিনি বলেন, নতুন সময়সূচির কারণে একদিকে যেমন বিদ্যুতের সরবরাহ ভালো হবে, তেমনি ট্রাফিক ব্যবস্থার ওপরেও চাপ কমবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ব্যবস্থা চালু থাকবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলো নিজেদের ব্যাপারে সিদ্ধান্ত নেবে জানান মন্ত্রিপরিষদ সচিব।

বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণ দেখিয়ে এই মাসেই ডিজেল, অকটেন, পেট্রোল বা কেরোসিনের রেকর্ড মূল্যবৃদ্ধি করেছে সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়