×

জাতীয়

সংশোধিত খসড়া প্রকাশের আহ্বান সম্পাদক পরিষদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২২, ১০:০৫ এএম

সংশোধিত খসড়া প্রকাশের আহ্বান সম্পাদক পরিষদের

সম্পাদক পরিষদ

প্রেস কাউন্সিল আইনের সংশোধিত খসড়া প্রকাশের আহ্বান জানিয়েছে সংবাদপত্রের সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ। সম্প্রতি সম্পাদক পরিষদের সভাপতি ও দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের নেতৃত্বে পরিষদের এক প্রতিনিধি দল প্রেস কাউন্সিলের সভাপতি বিচারপতি নিজামুল হক নাসিমের সঙ্গে সাক্ষাৎ করে।

শনিবার (২০ আগস্ট) সম্পাদক পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আনুষ্ঠানিক ওই বৈঠকে প্রেস কাউন্সিল আইন সংশোধন নিয়ে উদ্বেগ প্রকাশ করে সম্পাদক পরিষদ। এ সময় সংশোধিত আইনের একটি খসড়া প্রেস কাউন্সিলের কাছে চাওয়া হয়। অংশীজন হিসেবে সংশোধনীর বিস্তারিত জানার অধিকার রয়েছে বলে সম্পাদক পরিষদ বৈঠকে উল্লেখ করে। একই সঙ্গে সম্পাদক পরিষদের সভাপতি আইনের ওই খসড়া দেয়ার অনুরোধ জানালে প্রেস কাউন্সিল কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করে।

সম্পাদক পরিষদ মনে করছে, এ ধরনের একটি আইন সংশোধনের ক্ষেত্রে সংশ্লিষ্টদের মতামত নেয়া প্রয়োজন। সংশোধনের প্রতিটি পর্যায় সম্পর্কে অবহিত করার বিষয়টিও গুরুত্বপূর্ণ। এর পরিপ্রেক্ষিতে প্রেস কাউন্সিল আইনের সংশোধিত খসড়ার অনুলিপি অংশীজনদের কাছে সরবরাহ ও তা ওয়েবসাইটে প্রকাশের জোর দাবি জানায় সম্পাদক পরিষদ।

সম্পাদক পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সেই সাক্ষাতের সময় সম্পাদক পরিষদের পক্ষে সংগঠনের সহসভাপতি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং সাধারণ সম্পাদক ও বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিলেন কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল ও সচিব (অতিরিক্ত সচিব) মো. শাহ আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App