×

জাতীয়

রিকশাচালককে সততার পুরস্কার দিলেন মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২২, ০৫:০৩ পিএম

রিকশাচালককে সততার পুরস্কার দিলেন মেয়র আতিক

রিকশাচালক আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা পুরস্কার প্রদান করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশি বংশোদ্ভূত একজন মার্কিন নাগরিকের আইফোন পেয়ে ফিরিয়ে দেয়ায় রিকশাচালক আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা পুরস্কার প্রদান করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম তার ব্যক্তিগত পক্ষ থেকে এই পুরস্কার দেন।

রবিবার (২১ আগস্ট) দুপুরে ডিএনসিসির প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ তলার হল রুমে রিকশাচালক আমিনুল ইসলামের হাতে এই পুরস্কার তুলে দেন মেয়র। তিনি বলেন, ‘মানুষের মধ্য থেকে এখনো সৎগুণ উঠে যায়নি। একজন রিকশাচালক দিনে কতটাকাই বা আয় করেন। চাইলে তিনি এই ফোনটি বেঁচে দিতে পারতেন। কিন্তু তা না করে ফোনের মালিককে খুঁজে বের করে ফোনটি তার হাতে তুলে দিয়েছেন।

সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ্য করে মেয়র আতিক বলেন, আমাদের মাঝে সৎগুণগুলির চর্চা করতে হবে। এই মানুষটার মাঝেও সমাজের অনেক কিছু শেখার আছে। এই পুরস্কার শুধু তার সততার প্রতি শ্রদ্ধা জানানো।

রিকশাচালক আমিনুল ইসলাম বলেন, ‘কোনো পুরস্কারের আশায় আমি ফোন ফেরত দেইনি। যখন আমি ফোনটা পেলাম তখন মনে হল একটা ফোনে একজন মানুষের জরুরি অনেক কিছুই থাকতে পারে। যা হারিয়ে গেলে তার ক্ষতি হতে পারে। সেই চিন্তা থেকে আমি তাকে খুঁজে বের করে ফোনটি ফেরত দিই।’ এ সময় ওই রিকশাচালক মেয়রকে ধন্যবাদ জানিয়ে উপস্থিত সকলের কাছে নিজের ও তার পরিবারের জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ্য, রিকশাচালক আমিনুল ইসলাম রাজধানীর গুলশান এলাকায় গত ৫ আগস্ট যাত্রী বসার গদির ফাঁকে বন্ধ অবস্থায় একটি মুঠোফোন (আইফোন ১৩ প্রো ম্যাক্স) পান। ৯ আগস্ট পুলিশের মাধ্যমে মুঠোফোনটি তিনি মালিকের কাছে ফিরিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App