×

খেলা

ঢাকায় নেমেই সরাসরি মাঠে শ্রীরাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২২, ০৫:৩৯ পিএম

ঢাকায় নেমেই সরাসরি মাঠে শ্রীরাম

মিরপুরে শ্রীধরন শ্রীরাম

এশিয়া কাপের জন্য হোম অব ক্রিকেট মিরপুরে রবিবার (২১ আগস্ট) প্রথম দিন প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বিসিবি লাল দল ও সবুজ দল।

সাকিব আল হাসানে নেতৃত্বে মাঠে নেমেছে লাল দল ও আফিফ হোসেন ধ্রুবর নেতৃত্বে খেলছে সবুজ দল। দেশ ছাড়ার আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। প্রথমটি খেলছে আজ। গতকাল থেকে টাইগারদের দলীয় অনুশীলন শুরু হয়েছে। দলীয় অনুশীলনের প্রথম দিন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দলকে সময় দিলেও আজ মাঠে আসেননি তিনি।

তবে টাইগারদের নতুন কোচ শ্রীধরন শ্রীরাম আজই বাংলাদেশের পা রেখেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি গিয়েছেন মিরপুরে।

এশিয়া কাপে তিনিই দলের গুরুদায়িত্ব পালন করবেন। টেকনিক্যাল অ্যাসিসটেন্ট হিসেবে শ্রীরামকে আগামী বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দিয়েছে বিসিবি। শ্রীরামের আগমনে টি- টোয়েন্টিতে দলের সঙ্গে ডমিঙ্গোর ভূমিকা কেমন থাকবে সে সম্পর্কে আগামীকাল আলোচনা বসবে বিসিবি কর্মকর্তারা।

টাইগারদের নতুন পরামর্শক শ্রীরাম ভারতের হয়ে খেলেছেন। অস্ট্রেলিয়াপ্রবাসী সাবেক স্পিন বোলিং অলরাউন্ডার শ্রীরাম ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন। সে সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অজিরা।

২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার কনসালট্যান্ট কোচের কাজ করেছেন শ্রীরাম। অস্ট্রেলিয়ার পাশাপাশি আইপিএলেও কাজের অভিজ্ঞতা আছে শ্রীরামের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন।

বর্তমানে বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন বোলিংয়ের সহকারী কোচের দায়িত্বে আছেন তিনি। গত জুলাইয়ে বেঙ্গালুরুর হয়ে কাজ করার দিকে মনযোগ বাড়াতেই অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। শ্রীরাম এবার মুখিয়ে আছেন বাংলাদেশের সঙ্গে কাজ করতে। এই বিষয় সম্পর্কে তিনি বলেন, আমার বিশ্বাস বাংলাদেশে সাদা বলে অপার সম্ভাবনা আছে। এই মেধাবী ক্রিকেটারদের সঙ্গে দুটি বড় ইভেন্টে সম্পৃক্ত হওয়ার কথা ভাবলেই রোমাঞ্চিত বোধ করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App