×

খেলা

সহজ জয়ে সিরিজ জিতল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২২, ০৭:৩৮ পিএম

সহজ জয়ে সিরিজ জিতল ভারত

হারারে শনিবার ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৪২ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান জিম্বাবুয়ের শন উইলিয়ামস

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই আজ শনিবার (২০ আগস্ট) সিরিজ জিতেছে সফরকারি ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়েছে লোকেশ রাহুলরা।

স্বাগতিকদের ছুড়ে দেয়া ১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট ও ১৪৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শিখর ধাওয়ানরা। শেষ পর্যন্ত ৪৩ ও ৬ রানে অপরাজিত ছিলেন সাঞ্জু স্যামসন ও অক্ষর প্যাটেল। হোয়াইটওয়াশ এড়াতে সোমবার দুপুর ১টা ১৫ মিনিটে ভারতের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক জিম্বাবুয়ে।

স্বাগতিকদের ছুড়ে দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে বেশ দেখেশুনেই শুরু করেছে দুই উদ্বোধনী ব্যাটার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। তবে প্রথম ম্যাচের মতো উইকেটে ধরে রাখতে পারেনি সফরকারিরা। দলীয় ৫ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে পড়েন অধিনায়ক লোকেশ রাহুল। ইনিংসের দ্বিতীয় ওভারে নৌচির পঞ্চম বলে ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফিরেন তিনি। দ্বিতীয় উইকেটে জুঁটিতে শিখর ধাওয়ান ও শুভমন গিল করেন ৪২ রান।

দলীয় ৪৭ রানের মাথায় সাজঘরে ফিরেন শিখর ধাওয়ান। ৪ চারের সাহায্যে ২১ বলে ৩৩ রান করেছেন এই উদ্বোধনী ব্যাটার। উইকেটে থিতু হতে পারেননি ইশান কিষানও। ব্যক্তিগত ৬ রানের মাথায় আউট হন তিনি। শুভমন গিল একপ্রান্ত আগলে রেখে স্বাভাবিক ক্রিকেট খেলেছে। কিন্তু দলীয় শতরানের আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ১৪তম ওভারের ষষ্ঠ বলে ব্যক্তিগত ৩৩ রানে ফিরেছেন গিল। লুকি জঙ্গির বলে ব্রড ইভান্সের হাতে ক্যাচ তুলে দেন এই ভারতীয় ব্যাটার। পঞ্চম উইকেটে জুঁটিতে দীপক হুদা ও সাঞ্জু স্যামমস দলকে আর কোনো বেগ পেতে দেননি। দুই ব্যাটারের দাপুটে ব্যাটিংয়ের সুবাদে অনায়াসেই জয়ের বন্দরে পৌঁছৈ যায় সফরকারিরা। তবে তীরে তরী নোঙ্গরের আগে দীপক হুদাকে সাজঘরে ফেরান সিকান্দার রাজা। আউট হওয়ার আগে ৩ চারের সাহায্যে ৩৬ বলে ২৫ রান করেন ভারতের এই মিডল অর্ডারের ব্যাটার। শেষ পর্যন্ত ছক্কা হাঁকিয়ে জয়সূচক রান তুলে নেন উইকেটরক্ষক ব্যাটার সাঞ্জু স্যামসন। স্বাগতিকদের হয়ে ২ উইকেট পেয়েছেন লুকি জঙ্গি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন চিভাঙ্গা, নৌচি ও সিকান্দার রাজা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App