×

জাতীয়

রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে টাকা কেড়ে নেয়ার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২২, ০৫:৫৭ পিএম

রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে টাকা কেড়ে নেয়ার অভিযোগ

ভুক্তভোগী শিক্ষার্থী সামছুল ইসলাম। ছবি সংগৃহীত।

রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে টাকা কেড়ে নেয়ার অভিযোগ

ছবি সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর গলায় ছুরি ঠেকিয়ে ২০ হাজার টাকা কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহার বিরুদ্ধে।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে ছাত্রলীগের ওই নেতার রুমে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত ভাস্কর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং মতিহার হলের ১৩২ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী সামছুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। এবং মতিহার হলের ১৫৯ নম্বর রুমের আবাসিক ছাত্র।

ভুক্তভোগীর অভিযোগ, তিনি মতিহার হলের ১৫৯ নং রুমের একজন আবাসিক শিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি হলের ভেতর মোবাইল সার্ভিসিং করে নিজের খরচ ও পরিবার চালান। গত ১৫ আগস্ট মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহা তাকে ফোন দিয়ে দেখা করার কথা বলে। তার কাছে গেলে তিনি চাঁদা দাবি করেন। তারপর টাকার জন্য প্রতিনিয়ত ফোন দিতেন এবং মানসিকভাবে টর্চার করতেন। অর্থ দিতে অক্ষম হওয়ায় শুক্রবার বিকাল ৩টায় ভাস্কর সাহা রুমে ডেকে নিয়ে তার গলায় ছুরি ঠেকিয়ে আনুমানিক ২০ হাজার টাকা কেড়ে নেয় এবং আরও ৬ হাজার টাকা দাবি করেন।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং সাংবাদিকদের জানানোর কথা বললে তাকে রড এবং স্ট্যাম্প দিয়ে বেধড়কভাবে মারা হয়। এছাড়া কাউকে জানালে আবরারের যে অবস্থা হয়েছে, সে অবস্থা হবে বলে হুমকি দেন। রাত ১১টার মধ্যে আরও ৬ হাজার টাকা না দিলে হল থেকে বের করার হুমকি দেওয়া হয়। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

অভিযোগ অস্বীকার করে মতিহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহা বলেন, তার সঙ্গে আমার এধরনের কোনো ঘটনা ঘটেনি। আমি জানি, সে আমার হলে মোবাইল সার্ভিসিং করে। মোবাইল ঠিক করার জন্য আমার দুই ছোট ভাই তাকে ফোন দেওয়ার কথা বলে। পরে সে বিষয়ে তার সঙ্গে কথা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, বিষয়টা আমরা দেখছি। সত্যতা পেলে সাংগঠনিক ব্যবস্থা নেব।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App