×

জাতীয়

পদ্মা সেতুতে রেললাইন বসানোর কাজ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২২, ১২:৫৬ পিএম

দীর্ঘ প্রতীক্ষার পর আজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে স্বপ্নের পদ্মা সেতুতে রেল লাইন বসানোর কাজ।

শনিবার (২০ আগস্ট) পদ্মা লিংক রেল প্রকল্প ও সেতু প্রকল্পের প্রকৌশলীদের উপস্থিতিতে শুরু হয় এই কাজ। অর্ধশতাধিক কর্মী এই কাজে অংশ নিয়েছে। রেল পার্টি, স্লিপার এসব বসানোর কাজ করছে তারা।

পদ্মা লিংক রেল প্রকল্পের পিডি আফজাল হোসেন বলেন, গত জুলাইয়ে সেতু কতৃপক্ষের সঙ্গে আমাদের চুক্তি হয়। তারা আগস্টের প্রথমার্ধে আমাদের কাজ করার অনুমতি দেন। সে অনুযায়ী গত জুলাইয়ে বিভিন্ন প্রযুক্তিগত দিক খতিয়ে দেখে আজ শনিবার সকাল থেকে রেল ট্রাক, স্লিপার এসব বসানোর উদ্যোগ নিয়ে কাজ শুরু করি আমরা। এটি চলবে। আশা করি আগামী চার-পাঁচমাসের মধ্যে মাওয়া হয়ে পদ্মা সেতু হয়ে জাজিরা পয়েন্ট থেকে ভাঙা পর্যন্ত ট্রেন লাইন বসানোর কাজ শেষ করতে পারবো। ২০২৩ সালের মধ্যে ঢাকা থেকে ভাঙা পর্যন্ত ট্রেন চলবে বলেও জানান তিনি।

এ বিষয়ে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতুতে রেল লাইন বসানোর কাজ শুরু হলো আগস্ট মাসেই। সেতু কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ রেলওয়ের এ বিষয়ে বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগস্টের প্রথমার্ধ থেকে রেল লাইন বসানোর কাজ শুরু হবে। দ্রুত কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, আগামী ২০২৩ সালের জুনে ঢাকা থেকে ভাঙা পর্যন্ত পদ্মা সেতু দিয়ে রেল চলাচল শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App