×

সারাদেশ

টাকাসহ ব্যাগ কুড়িয়ে পেয়ে মালিকের খোঁজে মাইকিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২২, ০৭:১৫ পিএম

টাকাসহ ব্যাগ কুড়িয়ে পেয়ে মালিকের খোঁজে মাইকিং

শনিবার কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে মালিকের খোঁজে ঠাকুরগাঁও শহরে মাইকিং করেন শাকির হোসেন সৌরভ। ছবি সংগৃহীত।

ঠাকুরগাঁওয়ে কয়েক বান্ডিল টাকাসহ একটি ব্যাগ কুড়িয়ে পেয়ে মালিকের খোঁজে মাইকিং করেন শাকির হোসেন সৌরভ (২৭) নামে এক যুবক।

শনিবার (২০ আগস্ট) ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে ব্যাগটি কুড়িয়ে পান সৌরভ। তার এমন উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ সর্বস্তরের মানুষের প্রশংসায় ভাসছেন তিনি।

সৌরভ ঠাকুরগাঁও শহরের শান্তিনগর এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের ছেলে। শহরে স্টেডিয়াম এলাকায় মদিনা মেশিনারিজ নামের ক্রোকারিজের দোকান চালান তিনি।

সৌরভ বলেন, প্রতিদিন সন্ধ্যার আগে আগে তিনি প্রাইভেটকার চালিয়ে বিভিন্ন এলাকায় ঘুরতে যান। গত বৃহস্পতিবার পঞ্চগড় মহাসড়ক ধরে ফেরার পথে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন তিনি। সে সময় তিনি সেটা তুলে নেন। আশপাশে কোনো পথচারীকে না পেয়ে তার ব্যবসাপ্রতিষ্ঠানে ফিরে আসেন। পরে ব্যাগ খুলে সেখানে টাকার কয়েকটি বান্ডিল দেখতে পান। টাকাগুলো গুনে প্রায় পাঁচ লাখ টাকা পান তিনি। সেখানে আর কোনো কাগজপত্র ছিল না। পরে ব্যাগটি নিজ হেফাজতে রেখে দেন।

তিনি বলেন, বৃহস্পতিবার টাকাটা পেয়ে মনে করেছিলাম, যার টাকা তিনি হয়তো কোনো পন্থায় টাকার সন্ধান করবেন। তিনি মাইকিং করতে পারেন বা ফেসবুকে পোস্টও দিতে পারেন। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত এমন কিছু না ঘটায় টাকার প্রকৃত মালিকের খোঁজে কী করা যায় ভাবতে থাকি। সেই ভাবনা থেকেই আজ সকাল থেকে মাইকিং শুরু করি। অবশ্য বিকেল সাড়ে চারটা পর্যন্ত কেউ সেই টাকার ব্যাগের দাবি করেননি।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া বলেন, টাকার মালিককে না পাওয়া গেলে একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তা থানায় জমা দেওয়া যেতে পারে। পরে দাবিদারের হাতে প্রমাণ সাপেক্ষে সেই টাকা তুলে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App