ক্যালিফোর্নিয়ায় মধ্য আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ

আগের সংবাদ

সিন্ডিকেটের কবলে ডিমও

পরের সংবাদ

সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতকে বলেছি: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২ , ৮:৫৬ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১৯, ২০২২ , ৯:২১ পূর্বাহ্ণ

বর্তমান সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, সেটি করতে ভারত সরকারকে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ভারতে গিয়ে আমি বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে তিনি আরও বলেন, দুই দেশেরই রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন। এটি সম্ভব যদি শেখ হাসিনার সরকারকে সমর্থন দেয় ভারত।

ভারত ও বাংলাদেশে বিভিন্ন সময় ঘটে যাওয়া সাম্প্রদায়িক সহিংসতার প্রসঙ্গ টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কারও এমন কিছু করা উচিৎ হবে না, ফুলে-ফেঁপে এমন কোনো উস্কানি দেয়া ঠিক হবে না, যাতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। প্রতিবেশী দেশে কয়েকটি মসজিদ পোড়ানো হয়েছে। সেটি দেশে প্রচার করতে দেয়া হয়নি। এর কারণ হচ্ছে কিছু দুষ্ট লোক আছে, কিছু জঙ্গি লোক আছে, এর বাহানায় যারা আরও অপকর্ম করবে। আমাকে অনেকে ভারতের দালাল বলে, কারণ অনেক কিছুই হয়, আমি শক্ত কোনো বার্তা দিই না।

ভারতের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছুদিন আগে একজন ভদ্রমহিলা একটি কথা বলেছিলেন, আমরা একটি কথাও বলিনি। বিভিন্ন দেশ কথা বলেছে, আমরা একটি কথাও বলিনি। এ ধরনের প্রটেকশনও আপনাদের দিয়ে যাচ্ছি আমরা। সেটা আপনাদের মঙ্গলের জন্য, আমাদের মঙ্গলের জন্য।

জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে রানা দাশ গুপ্তের নেতৃত্বে কালো পতাকা মিছিল করে ‘বিক্ষুব্ধ সনাতনী সমাজ’। ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে কালো পতাকা দেখিয়ে মিছিল

এদিকে, চট্টগ্রামের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আবদুল মোমেনের আগমনের বিরুদ্ধে বিক্ষোভ ও কালো পতাকা দেখিয়ে মিছিল করেছে ‘বিক্ষুব্ধ সনাতনী সমাজ’।

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক সন্ত্রাস-নির্যাতনের সংবাদকে ‘মিথ্যা প্রচারণা’ উল্লেখ করে দেশে-বিদেশে বক্তব্য দেয়ায় পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে এ ধরনের কর্মসূচি পালন করেন তারা। বৃহস্পতিবার বিকেলে নগরীর চেরাগী পাহাড় এলাকায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে কালো পাতাকা মিছিল বের হয়।

মিছিলে ‘পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন দূর হও, দূর হও’ স্লোগান দেয়া হয়। প্রসঙ্গত শ্রী শ্রী জন্মষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আলেচনা সভায় প্রধান অথিতি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আবদুল মোমেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়