বিকেলের নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ঢাবির ছাত্রকে পুলিশে দিলেন প্রাধ্যক্ষ

পরের সংবাদ

প্রযোজকের বিরুদ্ধে অনুদানের টাকা নয়ছয়ের অভিযোগ মাহির

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২ , ৪:৩৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৯, ২০২২ , ৪:৩৩ অপরাহ্ণ

সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের ছবি ‘আশীর্বাদ’ এর মুক্তির কথা ছিল আজ। ছবির সহ-প্রযোজক জেনিফার ফেরদৌসের সঙ্গে নায়ক-নায়িকা ও অন্যান্য কলাকুশলীদের দ্বন্দ্বের কারণে মুক্তি পায়নি ছবিটি। জেনিফার ফেরদৌসের বক্তব্য নিয়ে আলোচনার মধ্যে তার বিরুদ্ধে অনুদানের টাকা নয়ছয়ের অভিযোগ আনেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) জেনিফার ফেরদৌসের একাধিক অভিযোগ প্রসঙ্গে জিয়াউল রোশান ও মাহিয়া মাহি সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে মাহি বলেন, খুব স্বপ্ন নিয়ে অনুদানের সিনেমাটি করতে চেয়েছিলাম। ভেবেছিলাম কোনোভাবে যদি প্রধানমন্ত্রী কাজটি দেখেন! ৬০ লাখ টাকায় অনেক ভালো সিনেমা বানানো সম্ভব। কিন্তু আমার অভিজ্ঞতার আলোকে বলছি, সর্বোচ্চ ২৫ লাখ টাকার মতো খরচ করেছেন প্রযোজক। বাকি টাকা প্রযোজক কোথায় খরচ করেছে সরকারের খতিয়ে দেয়া উচিত। তার জবাবদিহি করা উচিত। এই টাকা ওনার নয়। সরকারি অনুদান দেয়া হয় জনগণের ট্যাক্স থেকে।

অভিযোগ করে এ নায়িকা বলেন, জেনিফার ফেরদৌস কোনো পেশাদার প্রযোজক নন। যেহেতু এটা সরকার ও জনগণের টাকার সিনেমা তাই জেনিফার ফেরদৌস এখানে লাইন প্রডিউসার। তাকে যে দায়িত্ব দেয়া হয়েছিল উনি বরং সেখান থেকে টাকা মেরেছেন। সরকার সংশ্লিষ্ট যারা আছে তাদের কাছে আবেদন জানাই বাকি টাকা জেনিফার ফেরদৌস কোথায় খরচ করেছেন নাকি শপিং করেছেন খুঁজে দেখার।

সিনেমাটির পরিচালক মুস্তাফিজুর রহমান মানিক বলেন, এখন ছবির একটা জোয়ার চলছে। ‘পরাণ’, ‘হাওয়া’ হিট যাচ্ছে। দর্শক হলে ফিরছে। অথচ এই সময়ে আমার একটা ছবি মুক্তি পেলেও সেটি নিয়ে পজিটিভ কিছু বলতে পারছি না। একজন নির্মাতা হিসেবে এরচেয়ে কষ্টের বিষয় আর কি হতে পারে?

‘আশীর্বাদ’ ছবিটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মুস্তাফিজুর রহমান মানিক। এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, সীমান্ত প্রমুখ।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়