ম্যানইউয়ের প্রস্তাবে সাড়া দিতে পারেন মাদ্রিদের ক্যাসমিরো

আগের সংবাদ

ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে হামলা ‘আত্মহত্যার সমতুল্য’

পরের সংবাদ

দেশে কমেছে ডিজেল-পেট্রোল-অকটেন বিক্রি

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২ , ১২:৪৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৯, ২০২২ , ২:৩৭ অপরাহ্ণ

সিএনজি, এলপিজি বা অটোগ্যাসের ব্যবহারে ঝুঁকছেন অনেক ভোক্তা

দেশে উল্লেখযোগ্য হারে কমেছে ডিজেল-পেট্রোল-অকটেন বিক্রি। সম্প্রতি জ্বালানি তেলের দাম ৪২ থেকে ৫২ শতাংশ পর্যন্ত বেড়ে যাওয়ায় বিক্রির এই চিত্র দেখা যাচ্ছে।

বিকল্প জ্বালানি হিসেবে অনেক ভোক্তা সংকুচিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) ও তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) বা অটোগ্যাসের ব্যবহারে ঝুঁকছেন বলে পেট্রোল ও অকটেনের বিক্রি কমছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) তথ্য অনুযায়ী, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির আগে গত জুলাইয়ে গড়ে দৈনিক অকটেন বিক্রি হতো এক হাজার ৩০৯ মেট্রিক টন।

গত ৫ আগস্ট তেলের মূল্যবৃদ্ধির পর থেকে বিক্রি হচ্ছে এক হাজার ১৮৫ মেট্রিক টন। এছাড়া, পেট্রোল দৈনিক গড়ে বিক্রি হয়েছিল এক হাজার ৩০০ মেট্রিক টন, মূল্যবৃদ্ধির পর গড়ে বিক্রি হচ্ছে ৮০০ মেট্রিক টন। একই সঙ্গে ডিজেলের বিক্রিও কমেছে। গত জুলাই মাসে গড়ে দৈনিক ডিজেল বিক্রি হয়েছিল ১৩ হাজার ৬০০ মেট্রিক টন। মূল্যবৃদ্ধির পর থেকে গড়ে দৈনিক ডিজেল বিক্রি হয় ১৩ হাজার ২০০ মেট্রিক টন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়