×

সারাদেশ

চাঁদাবাজির প্রতিবাদ: দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২২, ০৩:১৯ পিএম

চাঁদাবাজির প্রতিবাদ: দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

সাংবাদিক এরশাদ হোসাইন ও আলাউদ্দিন

চট্টগ্রামের লোহাগাড়ায় চাঁদাবাজির প্রতিবাদ করায় ভোরের কাগজের প্রতিনিধিসহ দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বুধবার (১৭ আগস্ট) জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি বাদী হয়ে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার বাদী জাহাঙ্গীর আলম উপজেলার চুনতি ইউনিয়নের ফারেঙ্গা এলাকার মোস্তাফিজুর রহমানের পুত্র।

এরআগে গত ২৯ জুলাই লোহাগাড়ার চুনতি ইউনিয়নের ফারাঙ্গার জাহাঙ্গীর আলম ও আমিরাবাদের কলিমুল্লাহ নামে দুই ব্যক্তি ম্যাজিস্ট্রেটের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করেন।

এসময় দৈনিক ভোরের কাগজ লোহাগাড়া প্রতিনিধি এরশাদ হোসাইন ও অনলাইন পোর্টাল মহানগর নিউজের লোহাগাড়া প্রতিনিধি আলাউদ্দিন তার প্রতিবাদ করেন। স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা আর চাঁদাবাজি করবেন না বলে মুচলেকা ও টাকা ফেরত দেন। এ ঘটনার ভিডিও স্থানীয়রা ও সাংবাদিকেরা ফেসবুকে পোস্ট করেন। এতে জাহাঙ্গীর আলমের মানহানি হয়েছে বলে তিনি মামলার অভিযোগে উল্লেখ করেন।

এদিকে দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ জানিয়েছেন লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকেরা।

এ বিষয়ে ভুক্তভোগী আলাউদ্দিন ও এরশাদ হোসাইন বলেন, তারা দুইজন একটি দোকানে গিয়ে চাঁদাবাজি করেছে। লোকজন তাদের হাতেনাতে ধরে ফেলেন। পরে আমাদের খবর দিলে সেখানে যাই। সেখানে আরও বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা তাদের ভিডিও ধারণ করে ও বিভিন্ন পত্রিকায় নিউজ করে। শুধু শুধু উদ্দেশ্য-প্রণোদিত হয়ে আমাদের দুইজনের বিরুদ্ধে মামলা করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App