সিদ্ধার্থ ঘনিষ্ঠ বন্ধুর চেয়েও বেশি: কিয়ারা

আগের সংবাদ

দুপুরের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

চাঁদাবাজির প্রতিবাদ: দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ , ৩:১৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২২ , ৪:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়ায় চাঁদাবাজির প্রতিবাদ করায় ভোরের কাগজের প্রতিনিধিসহ দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বুধবার (১৭ আগস্ট) জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি বাদী হয়ে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার বাদী জাহাঙ্গীর আলম উপজেলার চুনতি ইউনিয়নের ফারেঙ্গা এলাকার মোস্তাফিজুর রহমানের পুত্র।

এরআগে গত ২৯ জুলাই লোহাগাড়ার চুনতি ইউনিয়নের ফারাঙ্গার জাহাঙ্গীর আলম ও আমিরাবাদের কলিমুল্লাহ নামে দুই ব্যক্তি ম্যাজিস্ট্রেটের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করেন।

এসময় দৈনিক ভোরের কাগজ লোহাগাড়া প্রতিনিধি এরশাদ হোসাইন ও অনলাইন পোর্টাল মহানগর নিউজের লোহাগাড়া প্রতিনিধি আলাউদ্দিন তার প্রতিবাদ করেন। স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা আর চাঁদাবাজি করবেন না বলে মুচলেকা ও টাকা ফেরত দেন। এ ঘটনার ভিডিও স্থানীয়রা ও সাংবাদিকেরা ফেসবুকে পোস্ট করেন। এতে জাহাঙ্গীর আলমের মানহানি হয়েছে বলে তিনি মামলার অভিযোগে উল্লেখ করেন।

এদিকে দুই সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ জানিয়েছেন লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকেরা।

এ বিষয়ে ভুক্তভোগী আলাউদ্দিন ও এরশাদ হোসাইন বলেন, তারা দুইজন একটি দোকানে গিয়ে চাঁদাবাজি করেছে। লোকজন তাদের হাতেনাতে ধরে ফেলেন। পরে আমাদের খবর দিলে সেখানে যাই। সেখানে আরও বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা তাদের ভিডিও ধারণ করে ও বিভিন্ন পত্রিকায় নিউজ করে। শুধু শুধু উদ্দেশ্য-প্রণোদিত হয়ে আমাদের দুইজনের বিরুদ্ধে মামলা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়