×

সারাদেশ

শেবাচিম অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২২, ০১:১৫ পিএম

শেবাচিম অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

নিরাপদ আবাসন নিশ্চিতের দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার (১৭ আগস্ট)  সকালে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করেন। কলেজ প্রশাসন নিরাপদ আবাসনের ব্যবস্থা না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, 'আমরা যে ছাত্রাবাসে থাকছি তা ঝুঁকিপূর্ণ। ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে বসবাসের অনুপযুক্ত হয়ে পড়েছে। তবুও আমাদের থাকতে হচ্ছে। কলেজ প্রশাসন থেকে নতুন কোনো ছাত্রাবাস না করে দেওয়ায় নিরুপায় হয়ে ঝুঁকি নিয়ে থাকছি। আমরা নিরাপদে যেন থাকতে পারি, সেই ব্যবস্থার দাবি জানাতে আজ এসেছি'।

শিক্ষার্থী লিসা বলেন, লেখাপড়া করতে এসে লাশ হওয়ার শঙ্কায় আছি। দৃশ্যমান কোনো উন্নয়ন না দেখা পর্যন্ত আন্দোলন থেকে সরে দাঁড়াব না।

শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা হয়েছে। তিনি হলগুলো দ্রুত সংস্কার করার নির্দেশ দিয়েছেন। এ ছাড়া শিক্ষার্থীদের সমস্যা সমাধানেরও আশ্বাস দিয়েছেন। আমি শিক্ষার্থীদের অনুরোধ করব, তারা যেন ক্লাসে ফিরে যায়। তাদের দাবিগুলো সরকারের উচ্চ পর্যায়ে জানানো হবে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের উত্থাপিত সমস্যার সমাধানে কাজ শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App