পুকুর পাড়ে পড়েছিল সাবেক ইউপি সদস্যের লাশ

আগের সংবাদ

জুরি বোর্ডের সদস্য হলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত

পরের সংবাদ

জাতিসংঘের মানবাধিকার প্রতিনিধি দলের আমন্ত্রণে বৈঠক হয়েছে: শামা

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ৫:০৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ৫:০৯ অপরাহ্ণ

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দলের আমন্ত্রণেই তাদের সঙ্গে বিএনপির বৈঠক হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি বলেন, দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি সম্পর্কে ঢাকা সফরত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দল কে অবগত করেছে বিএনপি।

বুধবার (১৭ আগস্ট) দুপুর দুইটা দিকে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকায় সফলতা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে শামা ওবায়েদ সাংবাদিকদের জানান, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দল চার দিন যাবত ঢাকায় সফর করছেন। অনেকের সঙ্গে কথা বলছেন আমাদের সঙ্গে কথা বলছেন। বাংলাদেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তারা কোনো প্রতিক্রিয়া জানাননি আমাদের। তারা মতবিনিময় সভা করে জানাবেন।

বিএনপির আগ্রহে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে নাকি জাতিসংঘের প্রতিনিধি দলের আগ্রহে বৈঠক এমন প্রশ্নের জবাবে শামা বলেন, তাদের আগ্রহ আছে বলেই তো বৈঠক হয়েছে।

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি বিএনপি কিভাবে দেখে জানতে চাইলে শামা বলেন, এটা নতুন করে বলার কিছু নেই বাংলাদেশের সাংবাদিকরা মানবাধিকার পরিস্থিতি যেভাবে দেখে বিএনপি ও সেভাবে দেখে।

বিএনপির প্রতিনিধি দলে অন্যদের মধ্যে মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ,নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল এবং বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম. ইলিয়াস আলীর ছেলে বিএনপি মানবাধিকার বিষয়ক উপ-কমিটির সদস্য আবরার ইলিয়াস বৈঠকে অংশ নেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়