চকবাজারে অগ্নিকাণ্ড: হোটেল মালিক রিমান্ডে

আগের সংবাদ

পরমাণু যুদ্ধে মরবে ৫০০ কোটি মানুষ: গবেষণা

পরের সংবাদ

শোক দিবসে টুঙ্গিপাড়ায় ১৩ শিল্পীর আর্টক্যাম্প

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ , ৬:৩৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৬, ২০২২ , ৬:৪২ অপরাহ্ণ

জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের ১৩ জন বরেণ্য চারুশিল্পীর অংশগ্রহণে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ প্রাঙ্গণে আর্টক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

শিল্পীরা হলেন শিল্পী আব্দুল মান্নান, সমীরণ চৌধুরী, কীরিটি রঞ্জন বিশ্বাস, দুলাল চন্দ্র গাইন, শাহজাহান আহমেদ বিকাশ, মো. আলপ্তগীন, মো. জাকির হোসেন পুলক, আব্দুর সাত্তার তৌফিক, সৈয়দ সাইফ আলী, জয়ন্ত সরকার জন, মো. আজমল হোসেন, সুরভী আক্তার এবং শিল্পী নূর মুনজেরীন মিমি।

মঙ্গলবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে আর্টক্যাম্পের একজন প্রতিযোগীর আঁকা ছবি ঘিরে শিল্পীরা। ছবি: ভোরের কাগজ

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আর্টক্যাম্পটির উদ্বোধন করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উপস্থিত ছিলেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী সৈয়দা মাহবুবা করিমসহ একাডেমির কর্মকর্তারা।

এছাড়া, সমাধি প্রাঙ্গণে আর্টক্যাম্পের পাশাপাশি গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় চারটি গ্রুপে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছয় শতাধিক শিশু অংশগ্রহণ করেন। ক গ্রুপ-শিশু থেকে দ্বিতীয় শ্রেণি। খ গ্রুপ তৃতীয় থেকে পঞ্চম, গ গ্রুপ- ষষ্ঠ থেকে সপ্তম, ঘ গ্রুপ- অষ্টম থেকে দশম। মোট ১২ জন প্রতিযোগিকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়