আন্তর্জাতিক ফুটবলে ভারতকে নিষিদ্ধ করল ফিফা

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

আলোচনায় এনবিআর চেয়ারম্যান

দেশের অগ্রযাত্রায় জাতির পিতার আদর্শ লালন করতে হবে

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ , ১০:০৩ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১৬, ২০২২ , ১০:০৩ পূর্বাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড সোমবার এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। অনুষ্ঠানের শুরুতে ক্যাডেটদের উদ্দেশে বঙ্গবন্ধুর ঐতিহাসিক দিকনির্দেশনামূলক ভাষণের ভিডিও প্রদর্শন করা হয়। এরপর উপস্থিত সবাইকে বঙ্গবন্ধুর ওপর লিখিত একটি করে বই পড়তে দেয়া হয় । সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বই পড়া কার্যক্রম চলে।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতার বর্ণাঢ্য জীবন আলেখ্য ও কর্ম নৈপুণ্যের ওপর রচিত বিভিন্ন বইয়ের পঠিত অংশের ওপর আলোচনার পাশাপাশি আত্ম বিশ্লেষণ, আত্মোপলব্ধি এবং অভিব্যক্তি প্রকাশ হয়। জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও বিশেষ দোয়া, আলোচনা অনুষ্ঠানে সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড জনাব আবু হেনা মো: রহমাতুল মুনিম মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া জাতীয় রাজস্ব বোর্ডের সদস্যসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন। এনবিআরের সদস্য (বোর্ড প্রশাসন) বশীর আহমেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন । অনুষ্ঠানে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের পবিত্র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। একইসাথে প্রধানমন্ত্রী এবং তাঁর পরিবারের সদস্যদের বর্নাঢ্য কর্মময় জীবন, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এনবিআরের চেয়ারম্যান বলেন, জাতীয় শোক দিবস। এটি বাঙালি জাতির ইতিহাসে একটি শোকাবহ দিন। এই শোককে আমাদের শক্তিতে পরিণত করতে হবে। আমাদেরকে দেশের অর্থনীতি, উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাবাহিকতা বজায় রাখতে জাতির পিতার আদর্শ হৃদয়ে ধারণ ও লালন করতে হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়