ফিফায় ভারত নিষিদ্ধ হওয়ায় সাবেক অধিনায়ক খুশি

আগের সংবাদ

এবার ফেরি ভাড়া বাড়ছে ২০ শতাংশ, কার্যকর বুধবার

পরের সংবাদ

চীনের গুয়াংজু রুটে বিমান চলাচল শুরু বৃহস্পতিবার

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ , ৭:২০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৬, ২০২২ , ৭:২১ অপরাহ্ণ

চীনের গুয়াংজু রুটে আগামী ১৮ আগস্ট বৃহস্পতিবার থেকে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া ঢাকা-কুনমিং রুটেও ফ্লাইট পরিচালনার বিষয়ে প্রস্তুতি নিচ্ছে বিমান।

মঙ্গলবার (১৬ আগস্ট) বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান আরও জানায়, ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) মো. জাহিদ হোসেন সাক্ষাৎ করেন। ঢাকাস্থ চীনা দূতাবাসে অনুষ্ঠিত এ সাক্ষাতে ঢাকা-গুয়াংজু রুটে বিমানের যাত্রীবাহী ফ্লাইট পরিচালনার বিষয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়। এ ছাড়াও বিমানের এমডি ও সিইও চীনের রাষ্ট্রদূতের সঙ্গে ঢাকা-কুনমিং রুটে ফ্লাইট পরিচালনার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

রাষ্ট্রদূত চীনে বিমানের নিয়মিত ফ্লাইট পরিচালনার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং দুই দেশের মধ্যে বিমানের ফ্লাইট বৃদ্ধির বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ১৮ আগস্ট স্থানীয় সময় সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিজি-৩৬৬ ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল পৌনে ৫টায় চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ফিরতি ফ্লাইট বিজি-৩৬৭ ওই দিন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা পৌনে আটটায় উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে নয়টায়।

যাত্রীরা বিমানের যে কোনো সেলস সেন্টার থেকে এ রুটের প্রথম যাত্রীবাহী ফ্লাইটের টিকেট ক্রয় করতে পারবেন। যাত্রীরা বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওয়েবসাইট ও বিমানের ওয়েবসাইট থেকে প্রদত্ত হালনাগাদ ‘ট্রাভেল অ্যাডভাইজরি’ জানতে পারবেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়