চীনের গুয়াংজু রুটে বিমান চলাচল শুরু বৃহস্পতিবার

আগের সংবাদ

১৫ আগস্ট আমাদের মানবাধিকার কোথায় ছিল, প্রশ্ন প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

এবার ফেরি ভাড়া বাড়ছে ২০ শতাংশ, কার্যকর বুধবার

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ , ৭:৪২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৬, ২০২২ , ৭:৪২ অপরাহ্ণ

# এক টনের পণ্যবাহী গাড়ি ৮৮০ টাকা।
# বড় বাস দুই হাজার ১০০ টাকা।
# মাইক্রোবাস ১০০০ টাকা।
# মোটরসাইকেল ১০০ টাকা।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে দেশের সব রুটের ফেরি ভাড়া এবার ২০ শতাংশ বাড়ছে, কার্যকর হবে আগামীকাল বুধবার থেকে।

মঙ্গলবার (১৬ আগস্ট) নতুন ভাড়া কার্যকর হওয়ার খবর নিশ্চিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান শামীম আল রাজী। তিনি বলেন, বর্তমানে ফেরিতে যে ভাড়া নেওয়া হচ্ছে তার সঙ্গে ২০ শতাংশ ভাড়া যোগ হবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া সমন্বয়ের এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিআইডব্লিউটিসির তথ্য অনুযায়ী, এখন পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজির হাট, শিমুলিয়া-বাংলাবাজার/ মাঝিরকান্দী, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাটি-ভেদুরিয়া- এই ছয় রুটে ফেরি চলাচল করে।

নতুন করে ভাড়া বাড়ানোর আগ পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট হয়ে (ভ্যাট ছাড়া) একটি এক টনের পণ্যবাহী গাড়ির জন্য ৮৮০ টাকা, বড় বাসের জন্য দুই হাজার ১০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১০০০ টাকা ও মোটরসাইকেলের জন্য ১০০ টাকা করে ভাড়া দিতে হতো। আগামীকাল বুধবার থেকে এর সঙ্গে ২০ শতাংশ হারে ভাড়া যুক্ত হবে।

এর আগে গত ১৬ জুন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে ফেরির ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়। এ নিয়ে দুই মাসের ব্যবধানে ৪০ শতাংশের বেশি ভাড়া বাড়ানো হলো।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়