×

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ০১:৩৫ পিএম

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুস্পস্তবক অর্পণের পর মোনাজাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান তিনি। এরপর ১১টা ৪০ মিনিটের দিকে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এরপরই বিশেষ মোনাজাত সম্পন্ন হয়। মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ যাদের হত্যা করা হয়েছে তাদের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

এদিকে, দুপুর একটায় দলীয় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী। দুপুর দেড়টায় নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতিতে যাবেন তিনি। দুপুর দুইটার মধ্যে ঢাকার উদ্দেশে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন তিনি।

এ সময় উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রী পরিষদ, তিন বাহিনীর প্রধান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে গোটা জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App