×

সারাদেশ

চট্টগ্রামে ছাত্রলীগের হামলায় আহত ভোরের কাগজের সাংবাদিক প্রীতম দাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ০৯:৪০ এএম

চট্টগ্রামে ছাত্রলীগের হামলায় আহত ভোরের কাগজের সাংবাদিক প্রীতম দাশ

ভোরের কাগজের স্টাফ রিপোর্টার প্রীথম দাশ

চট্টগ্রামের নিউ মার্কেট মোড়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ভোরের কাগজের স্টাফ রিপোর্টার প্রীতম দাশ।

রবিবার (১৪ আগস্ট) সন্ধ্যায় বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজে শিক্ষক সংকটসহ অবকাঠামোগত উন্নয়নের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় চট্টগ্রামের নিউ মার্কেট মোড়ে।

সমাবেশের শেষদিকে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় পেশাগত দায়িত্ব পালনে ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক প্রীতম দাশ দূর থেকে একটি ছবি তোলেন। সেখানে ছাত্রলীগের কয়েকজন ‘প্রতিবন্ধীর’ ওপর হামলা চালাতে দেখে বাঁচাতে এগিয়ে যান সাংবাদিক প্রীতম দাশ। আর তখনই হামলার শিকার হন তিনি। এ সময় মূহূর্তেই সিটি কলেজের ৪০-৫০ জন ছাত্রলীগ নেতাকর্মী হামলায় অংশ নেন।

হামলায় তার বুকে, মাথায়, হাঁটু ও পিঠে আঘাত করেছে হামলাকারীরা। এ ঘটনার সাংবাদিকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন জায়গায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

ঘটনার বিবরণ দিতে গিয়ে প্রীতম দাশ বলেন, কিছু বুঝে ওঠার আগেই অতর্কিতভাবে হামলার শিকার হই। সেখানে পেশাগত দায়িত্ব পালন করছিলাম আমি। আমাকে পেয়ে বুকে, মাথায়, হাঁটু, পেটে ও পিঠে লাঠিসোঁটা দিয়ে মারতে শুরু করে তারা।

পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ষষ্ঠ তলায় ৬৩৫ নং রুমে চিকিৎসা নেন তিনি। সেখানে তার এক্স-রে ও সিটিস্ক্যান করা হয়। কর্তব্যরত চিকিৎসক হাসপাতাল থেকে প্রয়োজনীয় চিকিৎসা শেষে বাসায় পাঠিয়ে দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App