পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

আগের সংবাদ

স্বাধীনতা দিবসে নিজের স্বাধীনতা চাইলেন মিমি

পরের সংবাদ

ভাসমানসহ সব শিশুই টিকা পাবে

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ , ৪:০৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৫, ২০২২ , ৪:০৯ অপরাহ্ণ

দেশে ৫ থেকে ১১ বছর বয়সী যত শিশু আছে তাদের সবাই করোনা ভাইরাস প্রতিরোধী টিকা পাবে। এমনকি ভাসমান শিশুদেরও এই টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের টিকা কার্যক্রম চলমান রয়েছে। টিকার প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজের কার্যক্রমও চলমান রয়েছে। শিশুদের টিকা কার্যক্রম ১১ আগস্ট উদ্বোধন করা হয়েছে এবং আগামী ২৫ আগস্ট থেকে পুরোদমে টিকা কার্যক্রম পরিচালনা হবে। তার জন্য যা যা ব্যবস্থা করা প্রয়োজন নেওয়া হয়েছে। দেশে ৫ থেকে ১১ বছর বয়সী শিশু আছে ২ কোটি ২০ লাখ। এই বয়সী শিশুরা দেশের যে প্রান্তেই থাকুক, তাদের হিসাবে নেয়া হয়েছে। এতে তারা ভাসমান হোক আর স্কুলে না যাওয়া শিশু হোক, সবাই করোনার টিকা পাবে। তবে নিবন্ধন ছাড়া কেউ টিকা নিতে পারবে না। নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে, তবে তা দ্রুত শেষ করতে বলা হয়েছে। এই বিষয়গুলো নিয়ে কাজ করছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রী আরো বলেন, শিশুদের প্রথম টিকা দেওয়া হবে সিটি করপোরেশন এলাকাগুলোতে। সেখানকার স্কুলগুলোতে এই টিকা দেওয়া হবে।

রি-সেদে/টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়