মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তি চক্রান্তের ফাঁদ পাতছে: জয়

আগের সংবাদ

জীবনের নতুন অধ্যায়ে শুরু করছেন সোনাক্ষী সিনহা

পরের সংবাদ

বঙ্গবন্ধুর খুনিরা ইঁদুরের গর্তে ঢুকেও রক্ষা পাবে না: আইনমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ , ২:৩০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৫, ২০২২ , ৩:৫১ অপরাহ্ণ

ইঁদুরের গর্তে ঢুকেও কেউ রক্ষা পাবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, এখন বঙ্গবন্ধুর ঋণ শোধ করার সময় এসেছে।

সোমবার (১৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় বিএনপি সরকারের সমালোচনা করে তিনি বলেন, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন না করে বঙ্গবন্ধুর খুনিদের ধরার বিষয়ে সহযোগিতা করলে কাজটা এতো কঠিন হতো না।

রেলওয়ে স্টেশন চত্বর এলাকায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, সহকারি পুলিশ সুপার (কসবা- সার্কেল) মো. কামরুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিয়ারা আক্তার পিওনা।

এ সময় মন্ত্রী আরও বলেন, আমি বিশ্বাস করি কোনো সভ্য দেশ, কোনো মানবতাবাদী দেশ খুনিদের প্রশ্রয় দেবে না। দুজন খুনিকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্র ও কানাডা সরকারের সঙ্গে আলোচনা চলছে। আরও তিনজন খুনি কোথায় আছে সে বিষয়ে কারও ধারণা নেই। তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে আনতে আইনি ‘জটিলতার’ কথা উল্লেখ করেছেন তিনি। আইনমন্ত্রী বলেন, কানাডার আইনে মৃত্যুদণ্ডের কথা নেই। তাদের আইনে উল্লেখ রয়েছে, অন্য দেশের কেউ যদি মৃত্যুদণ্ডপ্রাপ্ত হয় তাহলে তাকে সেই দেশে ফিরিয়ে দেয়া যাবে না। এ বিষয়ে আদালতে দ্বারস্থ হয়ে আমরা একটি জায়গায় জিতেছি। আশা করছি শিগগিরই ফিরিয়ে আনতে পারবো তাকে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়