চট্টগ্রামে ছাত্রলীগের হামলায় আহত ভোরের কাগজের সাংবাদিক প্রীতম দাশ

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসি কার্যকরের দাবি মেয়র আতিকের

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ , ১০:৪৯ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১৫, ২০২২ , ১০:৪৯ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রবিবার (১৪ আগস্ট) রাত পৌনে ১২টায় জাতীয় সংসদ ভবন চত্বরে এক আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানে এ দাবি জানান তিনি।

রবিবার রাত পৌনে ১২টায় জাতীয় সংসদ ভবন চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ অন্যরা। ছবি: ভোরের কাগজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু- শোক আমাদের শক্তি’ শীর্ষক এ আলোচনা সভা এবং মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করে ডিএনসিসি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার রাত পৌনে ১২টায় জাতীয় সংসদ ভবন চত্বরে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

সভায় সভাপতির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে যারা অংশ নিয়েছিলেন তাদের অনেকেই এখন বিশ্বের বিভিন্ন দেশে পলাতক। অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে। আসামিদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। এছাড়া, এ হত্যাকাণ্ডে ষড়যন্ত্রকারীদের বের করে তাদেরও শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। ব্যক্তি মুজিবকে হত্যা করা যায়, কিন্তু তার আদর্শকে হত্যা করা যাবে না।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুসহ যারা দেশের জন্য জীবন দিয়েছেন, আসুন আমরা তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বুকে হাত দিয়ে প্রতিজ্ঞা করি, ঢাকা শহরকে আমরা ভালোবাসবো। ঢাকার রাস্তায় ময়লা ফেলবো না। আইন মেনে চলবো। বড়দের শ্রদ্ধা করবো। ছোটদের ভালোবাসবো। এটি হোক আমাদের একমাত্র প্রতিজ্ঞা।

সভা শেষে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান অতিথিরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়