আইপিওএ'র পথ শিশুদের মধ্যে খাদ্য ও শিক্ষাউপকরণ বিতরণ

আগের সংবাদ

জন্মনিবন্ধনে লাগবে না পিতা-মাতার সনদ

পরের সংবাদ

আগামী বছর থেকে সপ্তাহে ক্লাস ৫ দিন: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৫, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ

বিদ্যুৎ সাশ্রয়ে আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহ ৫ দিন ক্লাস হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সোমবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য যেসব উদ্যোগ নেওয়া হয়েছে, যদি আমরা এখন থেকেই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসগুলো ৫দিন করি, তাহলে একদিন সাশ্রয়ের সুযোগ পাব। অর্থাৎ শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেওয়ার জন্য যে পরিমাণ যানবাহন চলে সেটার সাশ্রয় হবে। তবে, এখনো এই বিষয়ে সিদ্ধান্ত হয়নি, সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, ‘তবে আমরা যে ৫ দিনের মধ্যে ক্লাসগুলো পুর্নর্বিন্যাস করতে চাই। যেন শিক্ষার্থীদের কোনো ধরণের কোনো সমস্যা না হয়। এ ছাড়া, করোনাকালীন সময়ে যে ঘাটতি হয়েছে, তা পূরণে পরিকল্পনা চূড়ান্ত হয়েছে।

পরে শিক্ষামন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়