×

জাতীয়

শিশু ভূমিষ্ঠ হলেই দিতে হয় চাঁদা, উত্তরায় তৃতীয় লিঙ্গের ৪ জন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ০৮:৩৪ পিএম

শিশু ভূমিষ্ঠ হলেই দিতে হয় চাঁদা, উত্তরায় তৃতীয় লিঙ্গের ৪ জন গ্রেপ্তার

চাঁদা দাবি করে গ্রেপ্তার তৃতীয় লিঙ্গের ৪ জন। ছবি: ভোরের কাগজ

রাজধানীর উত্তরা থেকে তৃতীয় লিঙ্গের চারজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)। কন্যা সন্তান জন্ম নেয়ায় আটক চারজন ২০ হাজার টাকা চাঁদা দাবী করে বলে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

রবিবার (১৪ আগস্ট) উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, রাজধানী উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের অপর এক ভাড়াটিয়ারও একটি কন্যাসন্তান হয়। গত ৫ আগস্ট অভিযুক্ত তৃতীয় লিঙ্গের সদস্যরা এসে ওই দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই টাকাকে তারা 'নবজাতক পাওনা' বলে দাবি করেন। তবে গৃহকর্তা না থাকায় পরে আসবে বলে জানায় তারা। এরই মধ্যে রবিবার সকালে তারা ফের বাসায় এসে টাকা দাবী করে। তা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেয়। এক পর্যায়ে ভুক্তভোগীদের একজন ৩ হাজার টাকাও দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার চেচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

ওসি বলেন, পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App