×

খেলা

লজ্জার হারে ৮৫ বছর আগের দুঃস্বপ্ন ফিরিয়ে আনল ইউনাইটেড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ১২:৫৬ পিএম

লজ্জার হারে ৮৫ বছর আগের দুঃস্বপ্ন ফিরিয়ে আনল ইউনাইটেড

ক্রিশ্চিয়ানো রোনালদো। ফাইল ছবি

লজ্জার হারে ৮৫ বছর আগের দুঃস্বপ্ন ফিরিয়ে এনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমের শুরুতে প্রিমিয়ার লিগের প্রথম এবং তার পরের ম্যাচে লজ্জাজনকভাবে পরাজয় বরণ করতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোদের।

ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে ৮৫ বছর আগের দুঃস্বপ্ন ফিরিয়ে এনেছে ব্রেন্টফোর্ড। রোনালদোর ক্লাবকে তারা বড় ব্যাবধানে হারিয়ে নিজেরা জয় ছিনিয়ে নিয়েছে। মাত্র ২৫ মিনিটেই শনিবার রাতে ৪-০ গোলে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। শেষ পর্যন্ত ওই ব্যবধানেই ম্যাচ জেতে তারা। যা তাদের ইতিহাসে সর্বোচ্চ ব্যবধানে জয়ের নজির। গত মৌসুমে চেলসির বিপক্ষে ৪-১ গোলে জয়ের রেকর্ড ছিল। খবর হিন্দুস্তান টাইমসের।

ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি’ গেয়ার অমার্জনীয় ভুল, রক্ষণের দুর্বলতার সুযোগগুলো কাজে লাগিয়ে ইউনাইটেডকে নিয়ে ছেলেখেলা করেছে ব্রেন্টফোর্ড। প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়র লিগের ম্যাচটি ০-৪ গোলে হারে রোনালদোরা। সবগুলো গোলই হয়েছে প্রথমার্ধে। মৌসুমের প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। প্রথম ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়নের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল ম্যানইউ।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিভীষিকাময় এই হারে ৮৫ বছর আগের দুঃস্বপ্ন ফিরে এসেছে। দুই মৌসুম মিলিয়ে লিগে এ নিয়ে টানা সাতটি অ্যাওয়ে ম্যাচ হারল তারা। ৮৫ বছরের বেশি সময় পর লিগে সাত বা তার বেশি ম্যাচে এমন অভিজ্ঞতা হলো ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকদের । ১৯৩৬ সালের সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে টানা ১০টি অ্যাওয়ে ম্যাচ হেরেছিল তারা। যা এখনও পর্যন্ত তাদের লজ্জার নজির। ব্রেন্টফোর্ড ১৯৩৭ সালের পর এই প্রথম প্রিমিয়র লিগে ফের ম্যানচেস্টার ইউনাইটেডকে হারাল। ১৯৩৬-৩৭ মৌসুমে দুবারের সাক্ষাতেই জিতেছিল তারা।

১০ মিনিটে রোনালদো বলের নিয়ন্ত্রণ হারালে বল পান ব্রেন্টফোর্ডের মাথিয়াস জেনসেন। তার পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জস ডি’ সিলভার শট বামদিকে ঝাঁপিয়ে পড়ে বল ধরতে যান ম্যানচেস্টার ইউনাইটেডের কিপার। কিন্তু মিস করেন তিনি। ফলে বাজে গোল হজম করে শুরুতেই পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৮ মিনিটে ফের ভুল করেন ডি’ গেয়া। এ বার ম্যাথিয়াস জেনসেনের নিচু শটে বোকা বনে যান তিনি। ২-০ পিছিয়ে পড়ে ম্যান ইউনাইটেড। ৩০ মিনিটে হয় তৃতীয় গোল। যার দায় ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণের। হেড করেন ব্রেন্টফোর্ডের বেন মি।

৩৫ মিনিটে স্কোরলাইন হয় ৪-০। এবার পাল্টা-আক্রমণে গোল করে আয়োজকরা। বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন ব্রায়ান এম্বিউমো। স্কোরলাইন দাঁড়ায় ৪-০। শেষ পর্যন্ত এই স্কোরলাইনেই শেষ হয় খেলা। তৃতীয় দল হিসেবে প্রিমিয়র লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রথমার্ধে চার গোল করল ব্রেন্টফোর্ড। ২০২০ সালের অক্টোবরে টটেনহ্যাম হটস্পার ও পরবর্তী বছর অক্টোবরে লিভারপুল এমন কাজ করেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App