×

জাতীয়

খালেদা জিয়ার জন্মবার্ষিকীতে দেশব্যাপী বিএনপির দোয়া মাহফিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ০১:৫০ পিএম

খালেদা জিয়ার জন্মবার্ষিকীতে দেশব্যাপী বিএনপির দোয়া মাহফিল

খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: ভোরের কাগজ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার রোগমুক্তি ও সুস্থতা কামনায় একদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রবিবার (১৪ আগস্ট) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার রোগমুক্তি ও সুস্থতা কামনা এবং দেশব্যাপী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনায় আগামী ১৬ আগস্ট দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সরকারি দলের নেতা-মন্ত্রীদের বক্তব্যের কড়া সমালোচনা রিজভী বলেন, যদি মুরোদ থাকে পুলিশ লীগের বেস্টনী ছেড়ে রাজপথে আসুন। জনগণের উত্তাল প্রতিরোধে পালিয়ে যাওয়ার পথ খুঁজে পাবেন না। তবে দেশের দুর্ভিক্ষ শুরু হয়েছে। জনগণ রাজপথে নেমেছে।

তিনি বলেন, শুধুমাত্র লুটপাট এবং বিদেশে পাচারের জন্য সরকার গত সপ্তাহে মধ্যরাতে জ্বালানি তেলের দাম প্রায় শতকরা ৫০ ভাগ বাড়িয়ে দেওয়ার পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে জিনিসপত্রের দাম। জ্বালানি তেলের দাম বাড়ানোর দিনেই বেড়েছে অস্বাভাবিক পরিবহন ভাড়া।

মানুষের এই চরম দুরাবস্থার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জনগণের সাথে ইয়ার্কি করছেন বলেও মন্তব্য করেন রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App