টেলিটকের সাবেক ব্যবস্থাপকের ১২ বছর কারাদণ্ড

আগের সংবাদ

সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

পরের সংবাদ

শিশু ভূমিষ্ঠ হলেই দিতে হয় চাঁদা, উত্তরায় তৃতীয় লিঙ্গের ৪ জন গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ৮:৩৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ৮:৩৭ অপরাহ্ণ

রাজধানীর উত্তরা থেকে তৃতীয় লিঙ্গের চারজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)। কন্যা সন্তান জন্ম নেয়ায় আটক চারজন ২০ হাজার টাকা চাঁদা দাবী করে বলে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

রবিবার (১৪ আগস্ট) উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, রাজধানী উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের অপর এক ভাড়াটিয়ারও একটি কন্যাসন্তান হয়। গত ৫ আগস্ট অভিযুক্ত তৃতীয় লিঙ্গের সদস্যরা এসে ওই দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই টাকাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করেন। তবে গৃহকর্তা না থাকায় পরে আসবে বলে জানায় তারা। এরই মধ্যে রবিবার সকালে তারা ফের বাসায় এসে টাকা দাবী করে। তা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেয়। এক পর্যায়ে ভুক্তভোগীদের একজন ৩ হাজার টাকাও দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার চেচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

ওসি বলেন, পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়