সুপ্রিম কোর্টের আইনজীবী হলেন মডেল পিয়া

আগের সংবাদ

আগারগাঁওয়ে রেস্টুরেন্টে আগুন, দগ্ধ ২

পরের সংবাদ

রুশদির হামলার নিন্দায় জে কে রাওলিংকে প্রাণনাশের হুমকি

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ১২:০৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ৪:১৪ অপরাহ্ণ

বুকার পুরস্কার জয়ী ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির হামলার নিন্দায় প্রাণনাশের হুমকি পেয়েছেন ‘হ্যারি পটার’ সিরিজের নির্মাতা জে কে রাওলিং। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই লেখিকাকে হত্যার হুমকি দেয়া হয় বলে অভিযোগ উঠেছে।

এর আগে রুশদির ওপর ছুরি হামলার ঘটনায় তিনি টুইট করেন, ‘এ ঘটনায় খুবই অসুস্থতা অনুভব করছি। সেই সঙ্গে ব্রিটিশ এই ঔপন্যাসিকের আরোগ্য চাইছি। আশা করছি, তিনি সুস্থ হয়ে উঠবেন’। এই টুইটের জবাবে এক ব্যবহারকারী লিখেছেন, ‘চিন্তা করবেন না। আপনিই হলেন পরবর্তী টার্গেট। খবর আনন্দবাজার পত্রিকার।

যে টুইটার হ্যান্ডেল রাওলিংয়ের প্রাণনাশের হুমকি এসেছে, পর্যবেক্ষণ করে দেখা গেছে, সেখানে হামলাকারী হাদি মাতারের প্রশংসা করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে নিউইয়র্কে শিটোকোয়া ইন্সটিটিউটের মঞ্চে সালমান রুশদির ভাষণ শুরুর আগমুহূর্তে তার ওপর হামলা হয়। এ সময় ছুরি দিয়ে ১০ থেকে ১৫ বার আঘাত করা হয়। তাকে হত্যায় সন্দেহভাজন ২৪ বছর বয়সী হাদি মাতারকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়