সালমান রুশদি ভালো আছেন, কথাও বলছেন

আগের সংবাদ

কলেজ ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকার আত্মহত্যা

পরের সংবাদ

দ্যুতি ছড়ালেন নেইমার, বড় জয় পিএসজির

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ৯:৫০ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ১১:৩০ পূর্বাহ্ণ

পিএসজির হয়ে দ্যুতি ছড়ালেন ব্রাজিল তারকা নেইমার। মঁপেলিয়ের বিপক্ষে তার জোড়া গোলে ৫-২ গোলের জয় পেয়েছে দলটি। শনিবার (১৪ আগস্ট) রাতে মঁপেলিয়ের বিপক্ষে এই জয় পায় পিএসজি।

নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে শুরু থেকেই বলের দখলে আধিপত্য ছিল তাদের। তবে ফিনিশিংয়ের দূর্বলতায় ক্রিস্তোফ গালতিয়েরের শিষ্যদের গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত। ১৭ মিনিটে লিওনেল মেসি দারুণ এক বল বাড়িয়েছিলেন নেইমারকে, তবে প্রথম ছোঁয়ায় গড়বড় পাকিয়ে বলটা প্রতিপক্ষ গোলরক্ষকের হাতে তুলে দেন নেইমার। খবর স্পোর্টস স্কিডার।

এর কিছুক্ষণের মধ্যেই ভিতিনিয়ার পাস থেকে নেইমার ছিলেন গোলের খুব কাছাকাছি। তবে দুরূহ কোণ থেকে শট নিয়ে গোলটা আর পাননি তিনি।

মঁপেলিয়ে গোলরক্ষক ইয়োনাস অমলিনও দারুণ ফর্মে ছিলেন। ঠেকিয়েছেন মেসির দুর্দান্ত ফ্রি কিক। কিছুক্ষণ পর একটা নিচু শটও ফেরান তিনি। একই সঙ্গে প্রথমার্ধে কিলিয়ান এমবাপ্পের পেনাল্টিও ঠেকিয়েছেন তিনি। সবকিছুর মিশেলে পিএসজির অপেক্ষাটা বড় হয়েছে ৩৯ মিনিট পর্যন্ত।

মঁপেলিয়ের চোয়ালবদ্ধ রক্ষণ ভাঙে নিজেদের দোষেই। এমবাপ্পের নিচু ক্রস নিজেদের জালে জড়িয়ে দেন সাকো। স্বস্তির গোলটা পায় পিএসজি। স্বাগতিকদের পরের গোলটার ‘অবদানও’ সাকোরই। বক্সে তার হ্যান্ডবলের কারণেই পেনাল্টি পায় পিএসজি। গোলরক্ষক অমলিনকে বোকা বানিয়ে গোল করেন নেইমার।

তৃতীয় গোলটা বিরতির পরেই পায় পিএসজি। প্রথমার্ধে অতিমানব হয়ে ওঠা অমলিন করে বসেন শিশুসুলভ ভুল। তার নেয়া গোল কিক রুখে দেন এমবাপ্পে, এরপর আশরাফ হাকিমি হয়ে নেইমারের পায়ে আসে বল, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডও কোনো ভুল করেননি।

ঘণ্টার কাঁটা পেরোনোর আগে মঁপেলিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল বৈকি! ওয়াহির শট ঠেকালেও জিয়ানলুইজি ডনারুমা বলটা পুরোপুরি আয়ত্তে আনতে পারেননি। তা চলে যায় খাজরির কাছে, সহজ ট্যাপইনে সফরকারীদের ম্যাচে ফেরান তিনি।

তবে তাদের প্রত্যাবর্তনের আশা শেষ হয়ে যায় একটু পরেই। বক্সে বল বাড়িয়েছিলেন নেইমার, তা বিপদমুক্ত করলেও এমবাপের নৈপুণ্যে তিন গোলের ব্যবধান ফিরে পায় পিএসজি। শেষ সময়ে রেনাতো সাঞ্চেসের কল্যাণে পঞ্চম গোলের দেখা পায় পিএসজি। তবে যোগ করা সময়ে তা শোধ করে মঁপেলিয়ে। ফলে তিন গোলের ব্যবধানে জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়