×

বিনোদন

তারেক মাসুদের ‘কাগজের ফুল’ নির্মাণের ইচ্ছা ক্যাথরিনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ০১:০৮ পিএম

তারেক মাসুদের ‘কাগজের ফুল’ নির্মাণের ইচ্ছা ক্যাথরিনের

শুক্রবার রাজধানীর পাঠক সমাবেশ কেন্দ্রে তারেক মাসুদের ১১তম প্রয়াণ দিবসে আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখেন ক্যাথরিন মাসুদ। ছবি: সংগৃহীত

তারেক মাসুদের ‘কাগজের ফুল’ নির্মাণের ইচ্ছা ক্যাথরিনের

প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ‘কাগজের ফুল’ নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন তার স্ত্রী ক্যাথরিন মাসুদ। শুক্রবার (১২ আগস্ট) রাজধানীর পাঠক সমাবেশ কেন্দ্রে তারেক মাসুদের ১১তম প্রয়াণ দিবস উপলক্ষে ‘তারেক মাসুদ স্মরণ ও চলচ্চিত্রযাত্রা গ্রন্থের পাঠ-পর্যালোচনা’ শীর্ষক আয়োজিত স্মরণ সভা উপস্থিত থেকে এমনটাই বলেন তিনি।

তারেক মাসুদের শিল্প-সহচর ও সহধর্মিণী আরও বলেন, চলচ্চিত্রের কাজ তো এককভাবে হয় না, একটা টিম লাগে। বছরের বছর কাজ করতে করতে সেই টিমটা শক্ত অবস্থানে যায়। আমরা শুরু করেছিলাম ‘আদম সুরত’ দিয়ে। এরপর ৩০ বছরে একটা টিম হয়ে উঠতে পেরেছিলাম। সেই টিমটা এক মুহূর্তে ধ্বংস হয়ে গেল। মুহূর্তের মধ্যে ৩০ বছরের স্বপ্নগুলো শেষ হয়ে গেল। টিমের প্রধান দুজনকে হুট করে হারানো অনেক বড় ধাক্কা ছিল।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের জোকায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক তারেক মাসুদ, চিত্রগ্রাহক ও সাংবাদিক মিশুক মুনীরসহ আরো তিনজন চলচ্চিত্রকর্মী নিহত হন। সেদিন তারা ‘কাগজের ফুল’ সিনেমার লোকেশন দেখতে গেছিলেন তারা। তবে ফিরেছিলেন লাশ হয়ে। ক্যাথরিন মাসুদসহ বেশ কয়েকজন শিল্পী সেই দুর্ঘটনায় আহত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App