×

অপরাধ

ঋণ শোধে শিশুকে অপহরণ, স্বামী-স্ত্রী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ০২:৪৪ পিএম

ঋণ শোধে শিশুকে অপহরণ, স্বামী-স্ত্রী গ্রেপ্তার

কক্সবাজারের হোটেল থেকে গ্রেপ্তার অপহরণকারী ছুফুয়ান খান রাহাত। ছবি: ভোরের কাগজ

কক্সবাজার শহরের হোটেল মোটেল জোনের 'মোহাম্মদীয়া হোটেল' থেকে দুই বছরের এক অপহৃত শিশুকে উদ্ধার করেছে র‍্যাব। একই সঙ্গে অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেলের একটি কক্ষ থেকে অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার হওয়া কেয়া (২০) বরিশালের হিজলা উপজেলার উসমান মঞ্জিল ইউপির মো. কেরামত আলীর মেয়ে এবং ছুফুয়ান খান রাহাত (২৪) মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলা সদরের কবুতর খোলা গ্রামের মো.নাছির উদ্দিনের ছেলে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী।

র‍্যাব ১৫ এর সহকারী পরিচালক ( ল’ অ্যান্ড মিডিয়া ) মো. বিল্লাল উদ্দিন বলেন, ২০২০ সালে কেয়া এবং ছুফুয়ান বিয়ে করে। তখন ছুফুয়ান ঢাকায় গার্মেন্টসে চাকরি করতো। কিন্তু ৮ মাস আগে তার চাকরি চলে যায়। বেকার অবস্থায় ধার দেনা করে সংসার চালাতে থাকে। এর মধ্যে তাদের ২০ হাজার টাকার ঋণ গত ১০ আগস্ট পরিশোধ করার কথা ছিল।

সহকারী পরিচালক আরও বলেন, ওই ঋণ পরিশোধ করতেই ১০ আগস্ট কেয়া তার মামার বাড়ি থেকে কৌশলে তার দুই বছরের মামাতো বোনকে অপহরণ করে। পরে স্বামী ছুফুয়ানসহ কক্সবাজারে আসে। তারপরে ভিকটিমের পরিবারের মুক্তিপণ বাবদ ২০ হাজার টাকা দাবি করে এবং টাকা না দিলে ভিকটিমকে হত্যা করে মরদেহ গুম করে ফেলবে বলে হুমকি দেয়।

তিনি আরও বলেন, এ ব্যাপারে ভিকটিমের পরিবার ঢাকার দক্ষিণখান থানায় কেয়া ও তার স্বামীকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পরে ভিকটিমের পরিবার দেয়া তথ্যে আমরা অভিযানটি পরিচালনা করি। ভিকটিমকে পরিবারের কাছে দেয়া হয়েছে। এছাড়া আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার সংশ্লিষ্ট থানায় পাঠানোর প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App