জাতীয় শোক দিবসে মুক্তিযুদ্ধ জাদুঘর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত

আগের সংবাদ

মহিলা সমিতিতে ‘আওরঙ্গজেব’

পরের সংবাদ

মুদ্রাবাজারে অস্থিরতা

বাফেদা-এবিবির সঙ্গে বাংলাদেশ ব্যাংকের বৈঠক রবিবার

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ , ৮:৪৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৩, ২০২২ , ৮:৪৬ অপরাহ্ণ

বৈদেশিক মুদ্রাবাজারে (ফরেক্স মার্কেট) চলমান অস্থিরতা নিয়ে রবিবার অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশনের (বাফেদা) সঙ্গে বৈঠকে বসছে বাংলাদেশ ব্যাংক। রবিবার বিকেল ৩টায় কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার এবং নিজ নিজ প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবেন এবিবির চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আরএফ হুসাইন এবং বাফেদা চেয়ারম্যান এবং সোনালী ব্যাংকের এমডি ও সিইও মোঃ আতাউর রহমান।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলছেন, বৈদেশিক মুদ্রাবাজারে অস্থিরতা কাটাতে বৈঠক থেকে বেশ কয়েকটি সমাধান আসার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে বৈদেশিক মুদ্রাবাজারে অস্থিরতা দূর করতে বেশ কিছু উদ্যোগ নিলেও এখন পর্যন্ত ব্যর্থ কেন্দ্রীয় ব্যাংক। এর আগে গত বৃহস্পতিবার খোলা বাজারে ডলারের দর রেকর্ড সর্বোচ্চ ১১৮ টাকা থেকে ১২০ টাকায় পৌঁছেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়